SAvsIND: ওমিক্রন আতঙ্কের মধ্যেও Team India-র সিরিজ জয় দেখছেন প্রাক্তন জাতীয় নির্বাচক

দক্ষিণ আফ্রিকায় ইতিহাস গড়ার অপেক্ষায় বিরাট কোহলির ভারতীয় দল।   

Updated By: Dec 19, 2021, 05:39 PM IST
SAvsIND: ওমিক্রন আতঙ্কের মধ্যেও Team India-র সিরিজ জয় দেখছেন প্রাক্তন জাতীয় নির্বাচক
হেড কোচ রাহুল দ্রাবিড়ের ক্লাসে মগ্ন বিরাটবাহিনী। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় (South Africa) পৌঁছে ইতিমধ্যেই অনুশীলনে নেমে পড়েছেন বিরাট কোহলিরা (Virat Kohli)। আর ঠিক এমন সময় ওমিক্রন (Omicron) নামক ভাইরাস নিয়ে তৈরি হল নতুন আশঙ্কা। নেলসন ম্যান্ডেলার দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনার এই নতুন ভ্যারিয়ান্ট নিয়ে গোটা বিশ্বে নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে। পরিস্থিতি এমনই যে, রবিবার দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সেই দেশের ক্রিকেট বোর্ড। একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে যে, প্রথম ও দ্বিতীয় ডিভিশনের চারদিনের সমস্ত ম্যাচ স্থগিত করে দেওয়া হয়েছে। জানানো হয়েছে, করোনার বিরুদ্ধে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবেই নেওয়া হয়েছে এমন সিদ্ধান্ত।

তবে ওমিক্রন নিয়ে আতঙ্কের পরিবেশ তৈরি হলেও প্রাক্তন জাতীয় নির্বাচক সাবা করিম মনে করেন এ বার কোহলিবাহিনী ইতিহাস গড়বে। যদিও ইতিহাস অন্য কথা বলছে। ১৯৯২-৯৩ মরসুম থেকে দক্ষিণ আফ্রিকা সফর করছে ভারতীয় দল। কিন্তু ২৯ বছরে নেলসন ম্যান্ডেলার দেশের পেস ও বাউন্সে ভরা পিচে ভারতের সাফল্যের হার মোটেও ভাল নয়। প্রায় তিন দশকে মাত্র তিনটি টেস্ট জিতেছে 'মেন ইন ব্লু' ব্রিগেড। 

আরও পড়ুন: SAvsIND: রানে ফিরতে কার পরামর্শ নিলেন Virat Kohli? ভিডিও দেখুন

আরও পড়ুন: SAvsIND: বিতর্ক ভুলে ব্যাট হাতে পুরনো মেজাজে ফিরতে মরিয়া Virat Kohli

তবে সাবা করিম বেশ জোর দিয়ে বলছেন, "ভারতীয় দল এ বার ২-০ কিংবা ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতবে। এমনকি একদিনের সিরিজেও ভারতীয় দল বাজিমাত করবে। কারণ দক্ষিণ আফ্রিকা থেকে এই মুহূর্তে অনেক এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। কারণ ভারতের রিজার্ভ বেঞ্চ অনেক শক্তিশালী। সেটা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত টেস্ট সিরিজে বোঝা গিয়েছিল। তাই এ বার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল জোড়া সিরিজ জিতলে অবাক হওয়ার কিছুই থাকবে না।"  

Rahul Darvid and Ashwin

২৬ ডিসেম্বর থেকে কেপটাউনের সেঞ্চুরিয়ানে শুরু হবে বক্সিং ডে টেস্ট। এর আগে দ্বিতীয় দিনের নেট সেশন শুরু করে দিল ভারতীয় দল। নেটে দীর্ঘক্ষণ ব্যাটিং করলেন কোহলি। সহ অধিনায়কের দায়িত্ব পাওয়া কে এল রাহুলকেও চেনা ছন্দে দেখা গেল। বল হাতে হাত ঘোরালেন জসপ্রীত বুমরা থেকে রবিচন্দ্রন অশ্বিন। আসন্ন সিরিজে পেস বোলিংয়ে নেতৃত্ব দেবেন বুমরা ও শামি। সঙ্গে রয়েছেন উমেশও। তবে স্পিন অ্যাটাকে প্রধান ভরসা অশ্বিন। রাহুল দ্রাবিড় পুরোদমে কোচ হয়ে আসার পর এই প্রথম বিদেশ সফরে খেলতে গিয়েছে টিম ইন্ডিয়া। বিসিসিআইয়ের সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি পোস্ট করা হয়েছে ভারতীয় দলের অনুশীলনের। এছাড়াও একটি ভিডিও পোস্ট করা হয়েছে। 

রোহিত চোট পাওয়ার পর অনেকেই ভেবেছিলেন রাহানেকে সহ-অধিনায়ক করা হবে। কিন্তু রাহুলের উপর ভরসা রেখেছে জাতীয় নির্বাচক মণ্ডলী। এ দিকে আবার ফরমে রয়েছেন ময়ঙ্ক আগরওয়াল ও শুভমন গিল। তাই প্রথম টেস্টে অজিঙ্কা রাহানে প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন কিনা সেটাই দেখার। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.