নির্বাসনের খাঁড়া ঝুলছে মাথার উপর, তার মধ্যেই মাঠে নামছেন বাংলাদেশের সাকিব

এই ধরণের ম্যাচ খেলতে তাঁর বাধা নেই। 

Updated By: Mar 8, 2020, 10:34 AM IST
নির্বাসনের খাঁড়া ঝুলছে মাথার উপর, তার মধ্যেই মাঠে নামছেন বাংলাদেশের সাকিব

নিজস্ব প্রতিবেদন : ক্রিকেট বুকি তাঁকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিল। তিনি তা মেনে নেননি। সততার পথই বেছে নিয়েছিলেন। কিন্তু বুকির প্রস্তাবের কথা আইসিসির দুর্নীতিদমন শাখার অফিসারদের জানাননি। এটাই তাঁর অপরাধ। আর এই অপরাধের জন্যই আইসিসি তাঁকে এক বছর সবরকম ক্রিকেট থেকে নির্বাসিত করেছে। আইসিসির শাস্তি মাথা পেতে নিয়ে বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান এখন ক্রিকেটের বাইরে। বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের তাই মন খারাপ। কিন্তু জানা গিয়েছে, চলতি মাসেই মাঠে নামবেন সাকিব। নির্বাসনের মেয়াদ শেষ হওয়ার আগেই।

২৮ মার্চ মাঠে নামবেন সাকিব। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়াতে মেলবোর্নের মুখোমুখি হবে সিডনি। সেই ম্যাচে খেলবেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার। ইন্ডিপেন্ডেন্স ডে ক্রিকেট ফেস্টিব্যাল- নামের এই ম্যাচে সাকিব ছাড়াও একাধিক তারকা খেলবেন। মেলবোর্নের হয়ে খেলবেন সাকিব। চ্যারিটি ম্যাচ বলে খেলতে পারবেন সাকিব। এই ধরণের ম্যাচ খেলতে তাঁর বাধা নেই। অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের জাতীয় দলে ফিরতে পারেন তিনি। 

আরও পড়ুন-  একটু পরেই শুরু মেয়েদের বিশ্বকাপ ফাইনাল; কখন, কোথায় দেখবেন Live; জেনে নিন

গত বছর অক্টোবরে আইসিসি তাঁকে দুবছরের জন্য নির্বাসন করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু সাকিব দায় স্বীকার করে নেওয়ায় শাস্তির মেয়াদ কমে এক বছর হয়ে যায়। মেলবোর্নের হয়ে সাকিব খেলতে নামবেন শুনে প্রবাসী বাঙালিরা ইতিমধ্যে ওই ম্যাচের টিকিত কাটতে শুরু করেছেন।