Shane Warne Passes Away: অবশেষে কফিনবন্দী হয়ে দেশে ফিরলেন ওয়ার্নি

এই মাঠেই ১৯৯৪ সালে অ্যাসেজে টেস্ট ম্যাচে প্রথম টেস্ট হ্যাটট্রিক করেছিলেন ওয়ার্ন। সাউদার্ন স্ট্যান্ডের ও নামকরণ করা হবে ওয়ার্নের নামে। নাম রাখা হবে এসকে ওয়ার্ন।   

Updated By: Mar 10, 2022, 08:04 PM IST
Shane Warne Passes Away: অবশেষে কফিনবন্দী হয়ে দেশে ফিরলেন ওয়ার্নি
এই কফিনে ঘুমিয়ে রয়েছেন স্পিন লেজেন্ড। ছবি: ফক্স স্পোর্টস

নিজস্ব প্রতিবেদন: থাইল্যান্ডের ব্যাংকক থেকে অস্ট্রেলিয়ায় পৌঁছে গেল শেন ওয়ার্নের মৃতদেহ। মৃত্যুর ছয় দিন পর ফিরল দেহ। ডং মুয়াং বিমানবন্দর থেকে যাত্রা শুরু করার ৮ ঘন্টা পর মেলবোর্নের এসেনডন ফিল্ডস বিমান বন্দরে অবতরণ করল বিশেষ চার্টার্ড বিমান।

৫২ বছর বয়সী এই ক্রিকেট তারকাকে শ্রদ্ধা জানাতে মেলবোর্নের বিমানবন্দরে উপস্থিত ছিলেন পরিবারের সদস্য এবং ভক্তরা। সাদা গোলাপ হাতে বিমানবন্দরে অপেক্ষামান ছিলেন ওয়ার্নের মা। এছাড়াও মরদেহ গ্রহণ করতে সেখানে উপস্থিত ছিলেন তাঁর ব্যক্তিগত সহকারি হেলেন নোলান।

Warne

আগামী ৩০ মার্চ ঐতিহ্যবাহী মেলবোর্ন স্টেডিয়ামে শেন ওয়ার্নের শেষকৃত্য সম্পন্ন হবে। বুধবার সেটা সরকারি ভাবে জানিয়ে দিল ভিক্টোরিয়ান সরকার। মেলবোর্নের এমসিজি স্টেডিয়ামে তাঁর অনেক কীর্তি। এই মাঠের বাইশ গজে টেস্ট ক্রিকেটে ৭০০ উইকেটের মালিক হয়েছিলেন। এই মাঠের বাইরে রয়েছে তাঁর পূর্ণ মূর্তি। তাই এমন ঐতিহ্যবাহী স্টেডিয়ামকেই ওয়ার্নের শেষকৃত্যের জন্য বেছে নিল অস্ট্রেলিয়া সরকার। সাধারণ মানুষ যাতে তাঁদের প্রিয় ওয়ার্নিকে শেষ শ্রদ্ধা জানাতে পারেন, সেইজন্য সে দিন স্টেডিয়ামের সব গ্যালারি খুলে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। প্রায় এক লাখ সাধারণ মানুষ উপস্থিত থাকতে পারেন। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় এই প্রাক্তন লেগ স্পিনারের শেষকৃত্য সম্পন্ন করা হবে।

ভিক্টোরিয়ান সরকারের তরফ থেকে ড্যান অ্যান্ড্রুস একটি বিবৃতি জারি করে বলেছেন, 'শেন ওয়ার্ন শুধু আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ করেনি। ও স্পিন বোলিংয়ের পতাকা বহন করেছে। তাই ওঁর শেষ বিদায়ের মঞ্চকে সাধারণ মানুষের জন্য খুলে দেওয়ার ব্যবস্থা করা হবে।' তিনি আরও লিখেছেন, 'শেন ওয়ার্নের জন্য গোটা দুনিয়া ভিক্টোরিয়ানদের চিনতে পেরেছে। সেইজন্য ৩০ মার্চ পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে।" 

Warne

এই মাঠেই ১৯৯৪ সালে অ্যাসেজে টেস্ট ম্যাচে প্রথম টেস্ট হ্যাটট্রিক করেছিলেন ওয়ার্ন। সাউদার্ন স্ট্যান্ডের ও নামকরণ করা হবে ওয়ার্নের নামে। নাম রাখা হবে এসকে ওয়ার্ন। সবার আগে ওয়ার্নের পরিবার এবং পরিজনরা তাঁকে শেষ বিদায় জানাবেন। প্রথমে অবশ্য জনসমক্ষে অনুষ্ঠান আয়োজন করতে রাজি ছিল না স্পিন লেজেন্ডের পরিবার। তবে শেষ পর্যন্ত হারিয়ে যাওয়া ছেলের জন্য ভিক্টোরিয়ান সরকারের এই আবেদন মেনে নিয়েছেন স্পিন লেজেন্ডের পরিবার। 

গত শুক্রবার ৪ মার্চ থাইল্যান্ডের কো সামুই দ্বীপের এক ভিলায় হৃদরোগে আক্রান্ত হয়ে চিরঘুমে চলে যান ওয়ার্ন। 

আরও পড়ুন: Exclusive, Pravin Tambe: Virat Kohli-র উইকেট থেকে বায়োপিক; অবজ্ঞার গলি থেকে উত্থানের ক্রিজে প্রবীণ

আরও পড়ুন: Shane Warne Passes Away: প্রিয় ওয়ার্নির কোন মেসেজ ডিলিট করবেন না Adam Gilchrist? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.