Asia Cup 2022: এশিয়া কাপের খেতাব উঠবে এই দলের হাতেই! বড় ভবিষ্যদ্বাণী ওয়াটসনের

ছ'দলীয় এশিয়া কাপে কে হবে চ্যাম্পিয়ন? বড় ভবিষ্যদ্বাণী করে দিলেন শেন ওয়াটসন (Shane Watson)। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্যাপ্টেন ও বিশ্ব মাতানো অলরাউন্ডার জানিয়ে দিলেন তাঁর পছন্দ। ওয়াটসন বলছেন, ফের এশিয়া কাপের খেতাব উঠবে ভারতের হাতেই। 

Updated By: Aug 25, 2022, 03:56 PM IST
 Asia Cup 2022: এশিয়া কাপের খেতাব উঠবে এই দলের হাতেই! বড় ভবিষ্যদ্বাণী ওয়াটসনের
ওয়াটসন করে দিলেন বড় ভবিষ্যদ্বাণী

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ১৫তম এশিয়া কাপ (Asia Cup 2022) শুরু আগামী ২৭ অগস্ট থেকে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা-আফগানিস্তান। ছ'দলীয় লড়াইয়ে কে হবে চ্যাম্পিয়ন? বড় ভবিষ্যদ্বাণী করে দিলেন শেন ওয়াটসন (Shane Watson)। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্যাপ্টেন ও বিশ্ব মাতানো অলরাউন্ডার জানিয়ে দিলেন তাঁর পছন্দ। ওয়াটসন বলছেন, ফের এশিয়া কাপের খেতাব উঠবে ভারতের হাতেই।

আইসিসি রিভিউ-তে ওয়াটসন বলেছেন, 'ভারত জিতবে। এটা আমার ভবিষ্য়দ্বাণী। প্রথম ম্যাচ ভীষণ স্পেশ্যাল হতে চলেছে। পাকিস্তানের নিজেদের ওপর পূর্ণ আস্থা আছে যে, তারা ভারতীয় দলকে হারাতে পারে। আমার মনে হয়, এই ম্যাচ যে জিতবে, সে এশিয়া কাপ জিততে চলেছে। আমার মনে হচ্ছে ভারত এশিয়া কাপ জিতবে। ভারতের ব্যাটিং অর্ডার কিন্তু দারুণ।'

আরও পড়ুন: Asia Cup 2022: রবি শাস্ত্রী থেকে আকাশ চোপড়া! কমেন্ট্রি বক্স মাতাবেন যাঁরা, দেখে নিন তালিকা

করোনার ধাক্কায় ২০২০ সালে এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছিল। এরপর ২০২১ সালে টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করে এসিসি। কিন্তু ফের সেই কোভিডের কারণেই টুর্নামেন্ট ভেস্তে যায়। এশিয়া কাপের ইতিহাসে ভারত সর্বোচ্চ ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে। ১৯৮৪ সালে শুরু হয় এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টে। অভিষেকেই চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। বিগত ১৪ বছরে ভারত ১৯৮৪, ১৯৮৮, ১৯৯০, ১৯৯৫, ২০১০, ২০১৬ ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছে। ভারতের পরেই রয়েছে শ্রীলঙ্কা। পাঁচবার চ্যাম্পিয়ন (১৯৮৬, ১৯৯৭, ২০০৪, ২০০৮ ও ২০১৪) হয় তারা। পাকিস্তান দু'বার (২০০০, ২০১২) চ্যাম্পিয়ন হয়েছে।

অন্যদিকে আইসিসি রিভিউ অনুষ্ঠানে ওয়াটসন আসন্ন টি-২০ বিশ্বকাপেও তাঁর সেরা পাঁচ ক্রিকেটারের নাম জানিয়েছেন। ওয়াটসনের সেরা পাঁচে রয়েছেন ভারতের এক ও পাকিস্তানের দুই ক্রিকেটার। বাইশ গজে ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী দেশের দুই ক্রিকেটারের মধ্যে রয়েছেন। ওয়াটসন রেখেছেন বাবর আজম (Babar Azam), ও শাহিন শাহ আফ্রিদিকে। নিজের দেশের থেকে ওয়াটসন বেছে নিয়েছেন ডেভিড ওয়ার্নারকে । রেখেছেন ইংল্যান্ডের জস বাটলারকে। ভারত থেকে ওয়াটসন বেছে নিয়েছেন সূর্যকুমার যাদবকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.