সেঞ্চুরির সঙ্গে অনন্য রেকর্ড গব্বরের

মাত্র ৯৬ বল খেলে শিখরের এই সেঞ্চুরি।

Updated By: Jun 14, 2018, 02:55 PM IST
সেঞ্চুরির সঙ্গে অনন্য রেকর্ড গব্বরের

নিজস্ব প্রতিনিধি : বুধবারও প্র্যাকটিস সেশনে তাঁকে দেখা যায়নি। বলা হচ্ছিল, শিখর ধাওয়ান চোট নিয়ে সমস্যায় রয়েছেন। যার জেরে আফগানিস্তানের বিরুদ্ধে ওপেনার হিসাবে কে এল রাহুল উঠে আসতে পারেন বলে মনে করা হচ্ছিল। শিখরের অনুপস্থিতিতে ভারতীয় মিডল অর্ডারে সুযোগ পেতে পারেন করুণ নায়ার। এমন খবরও ছড়িয়েছিল। কিন্তু শেষমেশ চোটের আশঙ্কা কাটিয়ে ব্যাট হাতে নেমে পড়লেন শিখর। শুধু নামলেনই না, সেঞ্চুরিও হাঁকিয়ে বসলেন। আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচে ১০৭ রানের ইনিংস খেললেন শিখর। 

আরও পড়ুন- বাংলাদেশের এশিয়া কাপ জয়ের নেপথ্যে এক ভারতীয়

বেঙ্গালুরুতে ভারতের বিরুদ্ধে শুরু থেকেই প্রধান অস্ত্র রশিদ খানকে ব্যবহার করল আফগানিস্তান। কিন্তু রশিদ তেমন একটা সুবিধা করতে পারলেন না। ১০ ওভারে ৭৫ রান দিয়েছেন তিনি। উইকেট পাননি। শিখরের উইকেট তোলেন ইয়ামিন আমাদজাই। ১০৭ রানের এই ইনিংসের সঙ্গে শিখর একটি রেকর্ডও পকেটে পুরে ফেলছেন। প্রথম ভারতীয় হিসাবে টেস্টের প্রথমদিন মধ্যাহ্নভোজের আগে সেঞ্চুরি করলেন। মাত্র ৯৬ বল খেলে শিখরের এই সেঞ্চুরি।

আরও পড়ুন-  যৌনকেচ্ছা ফাঁসের পর এবার ফের বিস্ফোরক দাবি প্রাক্তন পত্নীর...

ভারতের আরেক ওপেনার মুরলী বিজয় ৯৫ রানে অপরাজিত রয়েছেন। ভারত-আফগানিস্তান ঐতিহাসিক টেস্ট ম্যাচ শুরুর আগে এদিন বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এসেছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠৌর। বিসিসিআই সিইও রাহুল জোহরির সঙ্গে বেশ কিছুক্ষণ কথাবার্তাও বলেন তিনি। ৪৫.৫ ওভারে ভারত আপাতত ২৪৯। 

.