South Africa vs Sri Lanka: শারজায় 'কিলার মিলার' শো! জিতল দক্ষিণ আফ্রিকা

শারজায় ডেভিড মিলার শো!

Updated By: Oct 30, 2021, 07:48 PM IST
South Africa vs Sri Lanka: শারজায় 'কিলার মিলার' শো! জিতল দক্ষিণ আফ্রিকা
দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা ১৪২
দক্ষিণ আফ্রিকা ১৪৬/৬
দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটে জয়ী (হাতে ১ বল বাকি রেখে)
ম্যাচের সেরা তাবরেজ শামসি

নিজস্ব প্রতিবেদন: ডেভিড মিলার (David Miller) আবারও প্রমাণ করে দিলেন কেন তাঁকে 'কিলার মিলার' বলা হয়! যে দিন তিনি খেলবেন, সেদিন ব্যাট হাতে 'হত্যাকারী' হয়ে উঠবেন। শনিবার শারজায় সে কাজটাই করলেন দক্ষিণ আফ্রিকার (South Africa) মারকুটে ব্যাটার। তাঁর ব্যাটে ভর করেই প্রোটিয়া বাহিনী হারিয়ে দিল শ্রীলঙ্কাকে (Sri Lanka)।

এদিন টস জিতে টেম্বা বাভুমার (Temba Bavuma) দল দাসুন শানাকার (Dasun Shanaka) দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। ওপেনার পাথুম নিসানকা এদিন দুরন্ত ব্যাটিং করেন। ৫৮ বলে ৭২ রান করেন তিনি। ৯২ মিনিট ক্রিজে ছিলেন। ৬টি চার ও ৩টি ছয়ে নিজের মারকাটারি ইনিংস সাজান। পাথুমকে সঙ্গ দেওয়ার মতো সেঅর্থে একজনও ছিলেন না এদিন। একা দুর্গ আগলে গিয়েছেন তিনি।

আরও পড়ুন: WT20:Shami-র পাশে দাঁড়িয়ে এক শ্রেণীর নেটিজেনদের 'মেরুদণ্ডহীন' বলে দিলেন Virat Kohli

তিনে ব্যাট করতে আসা চরিথ আশালঙ্কা (১৪ বলে ২১) ছাড়া আর কেউই ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। এমনকী দুই অঙ্কের রান সংখ্যা স্পর্শ করতে পেরেছেন দ্বীপরাষ্ট্রের মাত্র তিন ব্যাটার। পাথুমের ব্যাটে ভর করে শ্রীলঙ্কা ১৪৬ রান তুলতে সমর্থ হয়। বল হাতে দারুণ পারফর্ম করেন তাবরেজ শামসি ও ডোয়েন প্রিটোরিয়াস। দুই বোলারই পান তিনটি করে উইকেট। অ্যানরিচ নোকিয়ার ঝুলিতে এসেছে ২ উইকেট।

এই রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা নিয়মিত ব্যবধানেই উইকেট হারাতে শুরু করে দেয়। চারে নামা বাভুমা একমাত্র ক্রিজে সেট হয়ে যান। ৪৬ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। ১৮ ওভারের মধ্যে বাভুমার দল ৫ উইকেট হারিয়ে ফেলে ১১২ রানে। ছয়ে ব্যাট করতে নামা মিলার বাকিটা বুঝে নেন নিজের মতো করে।

প্রোটিয়া বাহিনীর জয়ের জন্য ৬ বলে বাকি ছিল ১৫ রান। লাহিরু কুমারা বল করতে এসেছিলেন শেষ ওভারে। প্রথম বলে কাগিসো রাবাদার ইনসাইড এজ হয়ে এক রান চলে আসে। স্ট্রাইকে চলে আসেন মিলার। পরপর দু'বলে দু'টি ছক্কা হাঁকান তিনি। চতুর্থ বলে মিলার এক রান নিয়ে স্কোরে সমতা ফেরান। শেষ বলে রাবাদা চার হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে দেন। মিলার ১৩ বলে ২৩ রানে অপরাজিত থাকেন। রাবাদা ৭ বলের ঝোড়ো অপরাজিত ১৩ রানের ক্যামিও ইনিংস খেলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.