Sri Lanka Crisis | Babar Azam: দেশে অশান্তির মাঝেই, গলে অভ্যর্থনা বাবরদের

রোজই গলের বিভিন্ন জায়গা থেকে বিক্ষোভের খবর আসছে। তার মাঝেই বৃহস্পতিবার হোটেলে ঢোকার সময়েও উষ্ণ অভ্যর্থনা জানানো হয় পাক দলকে।  

Updated By: Jul 14, 2022, 03:52 PM IST
Sri Lanka Crisis | Babar Azam: দেশে অশান্তির মাঝেই, গলে অভ্যর্থনা বাবরদের
অশান্ত শ্রীলঙ্কায় পা রাখলেন বাবর আজম। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দেশে অস্থিতিশীল পরিবেশ। অন্য রাষ্ট্রে পালিয়েছেন রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষে (Gotabaya Rajapaksa)। দেশে মূল্যবৃদ্ধি আকাশ ছোঁয়া। জ্বালানি ও ওষুধপত্রের ভাঁড়ারেও টান পড়েছে। এই পরিস্থিতিতে রাস্তায় নেমে পুলিসের বন্দুক, কাঁদানে গ্যাস উপেক্ষা করে বিক্ষোভ দেখাচ্ছেন শ্রীলঙ্কার সাধারণ মানুষ (Sri Lanka Crisis)। এমন অবস্থায় অস্ট্রেলিয়ার পর সেই দেশে পা রাখল পাকিস্তান (Pakistan)। 

কিন্তু তাতেও সে দেশের মানুষের ক্রিকেটের প্রতি ভালবাসায় খামতি নেই। দিন কয়েক আগেই শেষ হয়েছে অস্ট্রেলিয়া সিরিজ। যেখানে ক্রিকেটের প্রতি শ্রীলঙ্কানদের অনুরাগের প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)। অস্ট্রেলিয়া দলের আর এক খেলোয়াড় ডেভিড ওয়ার্নারও (David Warner) এ রকম দুর্দশার মাঝে শ্রীলঙ্কার মানুষের ক্রিকেটের প্রতি আবেগের প্রশংসা করেছিলেন।   

শ্রীলঙ্কার দক্ষিণ প্রান্তের শহর গলে আয়োজিত দ্বিতীয় টেস্টে ইনিংস ও ৩৯ রানে ম্যাচ হারে অস্ট্রেলিয়া। ভিতরে টেস্ট চলার সময়ে স্টেডিয়ামের বাইরে চলেছে তুমুল বিক্ষোভ। সেই গলেই ১৬ জুলাই থেকে এ বার শুরু হতে চলেছে শ্রীলঙ্কা বনাম পাকিস্তানের টেস্ট সিরিজ। আর সেই লক্ষ্যে বৃহস্পতিবারেই গলে পৌঁছে গেলেন বাবার আজমের দল। বিমানবন্দরে কড়া প্রহরায় লাগেজ নিয়ে বাসে উঠতে দেখা যায় তাঁকে। 

                    pic.twitter.com/Shxg1uVL4M

বিমানবন্দরেই বাবর বলে যান, "আমরা শ্রীলঙ্কায় ইতিবাচক ক্রিকেট খেলতে এসেছি। জানি এই মুহূর্তে শ্রীলঙ্কার মানুষ দুর্দশার মধ্য দিয়ে যাচ্ছেন। কিন্তু ক্রিকেটের প্রতি তাদের ভালবাসার কথাও আমাদের জানা। আশা করি, উপভোগ্য ও প্রতিদ্বন্দ্বীতামূলক সিরিজই হবে এখানে। ঘরের মাঠে শ্রীলঙ্কা কতটা কঠিন প্রতিপক্ষ, তা আগের সিরিজেই দেখা গিয়েছে।" 

রোজই গলের বিভিন্ন জায়গা থেকে বিক্ষোভের খবর আসছে। তার মাঝেই বৃহস্পতিবার হোটেলে ঢোকার সময়েও উষ্ণ অভ্যর্থনা জানানো হয় পাক দলকে। শ্রীলঙ্কা সফরে স্পিনারেরা নজর কাড়তে পারে ধরে নিয়ে স্পিন বিভাগে জোর দিয়েছে পাক দল। স্পিন বিভাগের নেতৃত্বে রয়েছেন ইয়াসির শাহ।

আরও পড়ুন: Virat Kohli, WI vs IND T20I: কুঁচকির চোটে বিশ্রামে বিরাট, দলে ফিরলেন অশ্বিন-রাহুল

আরও পড়ুন: Ravichandran Ashwin: 'ব্লাইন্ড স্পট' নিয়ে সরব অশ্বিন, নিয়ম বদলের দাবি তুললেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

.