Sunil Gavaskar: ৯৫ বছরে থামল ইনিংস, চিরঘুমে সুনীল গাভাসকরের মা

১৯২৭ সালের ১৫ই অগাস্ট জন্মগ্রহণ করেন মীনল গাভাসকর। তিনি ছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি মাধব মন্ত্রীর ছোট বোন। স্বামী মনোহর গাভাসকর। 

Updated By: Dec 26, 2022, 02:33 PM IST
Sunil Gavaskar: ৯৫ বছরে থামল ইনিংস, চিরঘুমে সুনীল গাভাসকরের মা
চিরঘুমে সুনীল গাভাসকরের মা।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে তিনি থামলেন। ৯৫ বছর বয়সে চিরঘুমে চলে গেলেন সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) মা মীনল গাভাসকর (Milan Gavsakar)। রবিবার মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  

১৯২৭ সালের ১৫ই অগাস্ট জন্মগ্রহণ করেন মীনল গাভাসকর। তিনি ছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সভাপতি মাধব মন্ত্রীর ছোট বোন। স্বামী মনোহর গাভাসকর। ভারত বনাম বাংলাদেশ টেস্ট ম্যাচে ধারাভাষ্য দেওয়ার সময় মায়ের মৃত্যু সংবাদ পান 'লিটল মাস্টার'। তবে মায়ের মৃত্যুর খবর পেলেও, মাইক হাতে নিজের কাজে অবিচল ছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।  

আরও পড়ুন: Shane Warne, AUS vs SA: প্রয়াত ওয়ার্নিকে সম্মান জানিয়ে কোন অভিনব উদ্যোগ নিল ক্রিকেট অস্ট্রেলিয়া?

আরও পড়ুন: Pele: ক্যানসার আক্রান্ত পেলের পাশে গোটা পরিবার, হাসপাতালেই ক্রিসমাস উদযাপন

হাসপাতাল সূত্রে খবর, বয়স জনিত কারণে তাঁকে গত কয়েক দিন আগেই হাসপাতালে ভর্তি করা হয়ছিল। কিন্তু চিকিৎসায় সেইভাবে সাড়া দিচ্ছিলেন না তিনি। অবশেষে রবিবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সুনীল গাভাসকরের মা।

সুনীল গাভাসকরের ক্রিকেট কেরিয়ারে তাঁর মা ও বাবার অবদান অনেক। বাড়ির ব্যালকনিতে ছোট্ট সুনীলকে ব্যাটিং পাঠ দিতে গিয়ে তাঁর মা মারাত্মক চোট পেয়েছিলেন। সানির জোরাল শট তাঁর মায়ের নাকে লেগেছিল। বল লেগে নাক থেঁতলে যায়। সুনীল গাভাসকরের মায়ের আরও একটা সংস্কার ছিল। সানির ক্রিকেটে কেরিয়ারে কোনও ম্যাচ দেখতে এক মুহূর্তের জন্যও মাঠে যাননি। সদ্য মৃত মীনলের ধারণা ছিল যে, তিনি মাঠে গেলে সুনীল তাড়াতাড়ি আউট হয়ে যাবেন!সোমবার মুম্বইয়ের শিবাজি পার্কে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.