হার্দিক-রাহুলের লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্যে ‘নারীবাদী’ স্বরা ভাস্করের মত কী?

 “আমি নারীবাদের কট্টর সমর্থক। তবে  সংবেদনশীল না হওয়াকে অপরাধ মনে করি না। ”

Updated By: Jan 19, 2019, 03:20 PM IST
হার্দিক-রাহুলের লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্যে ‘নারীবাদী’ স্বরা ভাস্করের মত কী?

নিজস্ব প্রতিবেদন: কফি উইথ করণ-এ ‘নির্বুদ্ধিতার’ পরিচয় দিয়েছেন হার্দিক-রাহুল। মহিলাদের উদ্দেশে যে অসম্মানজনক মন্তব্য হার্দিকের তরফে এসেছে সে বিষয়ে বিশেষ আমূলই দিতে চাইছেন না বলি অভিনেত্রী স্বরা ভাস্কর। তাঁর মতে ‘সংবেদনশীল’ না হওয়া কোনও অপরাধই নয়। কট্টর নারীবাদী এই অভিনেত্রী হার্দিক-রাহুল এপিসোড নিয়ে টুইটে লিখেছেন, “আমি নারীবাদের কট্টর সমর্থক। তবে  সংবেদনশীল না হওয়াকে অপরাধ মনে করি না। ”

আরও পড়ুন- অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের পর ম্যাচ বল নিয়ে রসিকতা ধোনির

উল্লেখ্য, কফি উইথ করণ-এ যে দায়িত্বজ্ঞানহীন বক্তব্য হার্দিক ও রাহুলের মুখ থেকে এসেছে তা তাঁদেরই বিপদ ডেকে এনেছে। অস্ট্রেলিয়া সিরিজে দলে থাকা সত্ত্বেও  তাঁদের দেশে ফিরিয়ে আনে বোর্ড। এমনকি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজেও তাঁদের বাদ দিয়েছে বিসিসিআই। অনেকেই মনে করছে, হার্দিক ও রাহুলের ক্রিকেট কেরিয়ার নিয়েই না টানাটানি শুরু হয়।

আরও পড়ুন- ধোনির মস্তিষ্কই তাঁর সব থেকে বড় অস্ত্র, প্রমাণ দিয়ে গেল এক ভিডিয়ো

সারা দেশে হার্দিক ও রাহুলকে নিয়ে যে ধরনের বিদ্বেষ তৈরি হয়েছে তাতে কার্যত চাপে পড়েই উচ্চ পর্যায়ের তদন্ত করতে চলেছে বোর্ড। কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস ইতিমধ্যেই হার্দিক ও রাহুল ইস্যুতে শীর্ষ আদালতের কাছে অম্বুডসম্যান নিয়োগের দাবি করেছে। তিনিই আগামীতে এই ২ ভারতীয় ক্রিকেটারের যাবতীয় তদন্ত করবেন বলে জানা যাচ্ছে। এই বিষয়েও নিজের মত ব্যক্ত করেছেন স্বরা। তাঁর মতে হার্দিক-রাহুলের বিষয়টি একেবারেই তুচ্ছ। এই বিষয়ে শীর্ষ ন্যায়লয়ের মাথা ঘামানোর প্রয়োজন নেই।