আমি মনে করি আরও একটা সুপার ওভার হওয়া উচিত্ ছিল: সচিন তেন্ডুলকর

আইসিসি-র এমন নিয়ম মেনে নিতে পারছেন না অনেকেই।

Updated By: Jul 17, 2019, 11:26 PM IST
আমি মনে করি আরও একটা সুপার ওভার হওয়া উচিত্ ছিল: সচিন তেন্ডুলকর

নিজস্ব প্রতিবেদন : ২০১৯ বিশ্বকাপ ফাইনাল ৫০-৫০ ওভার শেষে টাই। ম্যাচ গড়ায় সুপার ওভারে। প্রথমে ব্যাট করে সুপার ওভারে ইংল্যান্ড তোলে ১৫ রান। জবাবে ব্যাট করতে নেমে নিউ জিল্যান্ডও তোলে ১৫ রান। কিন্তু ম্যাচ জিতে নিল ইংল্যান্ড। সঙ্গে বিশ্বকাপও। কারণ, আইসিসির নিয়ম অনুযায়ী, ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারেও মীমাংসা না হলে যে দল দল সেই ম্যাচে বেশি সংখ্যক বাউন্ডারি মেরেছে তাদের জয়ী বলে ঘোষণা করা হবে। আইসিসি-র এমন নিয়ম মেনে নিতে পারছেন না অনেকেই। আইসিসি-র এই অদ্ভুত নিয়ম নিয়ে সরব হয়েছেন যুবরাজ সিং, রোহিত শর্মা থেকে গৌতম গম্ভীররা। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি-র এই নিয়ম নিয়ে এবার মুখ খুললেন সচিন তেন্ডুলকর।

মাস্টার ব্লাস্টারের মতে, "ফাইনালের দিন সুপার ওভার টাই হয়েছিল। আমি মনে করি আরও একটা সুপার ওভার হওয়া উচিত্ ছিল। সবচেয়ে বেশি চার মেরে ম্যাচ জেতার চেয়ে আরও এক ওভার করে খেলে ম্যাচ জেতা উচিত্।"

আরও পড়ুন - কোহলিদের কোচ হওয়ার জন্য আবেদন করতে পারবেন না সৌরভ গাঙ্গুলী!

সেমি-ফাইনালে হেরে ছিটকে যাওয়ার পর বিশ্বকাপের ফরম্যাট নিয়ে প্রশ্ন তুলেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বিশ্বকাপেও আইপিএলের মতো প্লে-অফের পক্ষে সওয়াল করেছিলেন কোহলি। সচিনও মনে করেন বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রথম দুয়ের মধ্যে শেষ করা দুটি দলের জন্য আলাদা ব্যবস্থা করা উচিত ছিল।

.