Lionel Messi: মেসিদের আর্জেন্টিনা বাংলাদেশে যাচ্ছে না! চলে এল বড় আপডেট

মঙ্গলবার সন্ধের দিকে একটা খবরে বাংলাদেশ তোলপাড় হয়ে যায়। সেই আঁচ এসে পড়েছিল কলকাতাতেও। পদ্মাপাড়ের দেশের একাধিক সংবাদমাধ্যমকে উদ্ধৃত লেখা হয়েছিল, 'আগামি জুনে বাংলাদেশের মাটিতে পা রাখছে লিওনেল মেসির আর্জেন্টিনা!' 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jan 18, 2023, 05:18 PM IST
Lionel Messi: মেসিদের আর্জেন্টিনা বাংলাদেশে যাচ্ছে না! চলে এল বড় আপডেট
মেসিদের আর্জেন্টিনা বাংলাদেশে যাচ্ছে না! চলে এল বড় আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামি জুন মাসে বাংলাদেশের (Bangladesh) মাটিতে লিওনেল মেসির (Lionel Messi) আর্জেন্টিনা (Argentina) খেলতে আসছে না। সেই প্রীতি ম্যাচ আয়োজন নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (Bangladesh Football Federation) ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (Argentina Football Association) কর্তাদের মধ্যে কোনও আলোচনাই হয়নি। এমনই চাঞ্চল্যকর দাবি করলেন, আর্জেন্টিনার এক ক্রীড়া সাংবাদিক। জাতীয় দল ও মেসির খুবই ঘনিষ্ঠ এই ক্রীড়া সাংবাদিক গাসটোন ইদুল বুধবার টুইটারে সেই বার্তাই দিয়েছেন। যদিও এর আগে বাফুফে-এর সভাপতি কাজী সালাউদ্দনি (Kazi Saladuddin) দাবি করেছিলেন যে, আগামি জুনে ঢাকাতে পা রাখছে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা। 

টুইটে ইদুল লিখেছেন, "আগামী জুনে প্রীতি ম্যাচ নিয়ে আর্জেন্টিনা ও বাংলাদেশের মধ্যে কোনও আলোচনা হয়নি। আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনির চুক্তি নবীকরণ না হওয়া পর্যন্ত ফুটবল ফেডারেশন কোনও বড় পদক্ষেপ নেবে না। সেই চুক্তির ব্যাপারটা না মিটলে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) অন্য কিছু ভাবছে না।" 

মঙ্গলবার সন্ধের দিকে একটা খবরে বাংলাদেশ তোলপাড় হয়ে যায়। সেই আঁচ এসে পড়েছিল কলকাতাতেও (Kolkata)। পদ্মাপাড়ের দেশের একাধিক সংবাদমাধ্যমকে উদ্ধৃত লেখা হয়েছিল, 'আগামি জুনে বাংলাদেশের মাটিতে পা রাখছে লিওনেল মেসির আর্জেন্টিনা!' সেই খবরে আবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের (Kazi Saladuddin) বক্তব্য তুলে ধরা হয়েছিল। যদিও বুধবার সকালে সেই কাজী সালাউদ্দিন জি ২৪ ঘণ্টাকে টেলিফোনে জানিয়ে দিলেন যে, মেসির আর্জেন্টিনা যে জুনে ঢাকাতে পা রাখছেন সেই বিষয়ে কোনও নিশ্চয়তাই নেই! এমনকি তাঁর আরও দাবি, তাঁর বক্তব্য নাকি বিকৃত করেছে একাধিক সংবাদ মাধ্যম! এই খবর ছড়িয়ে দেওয়ার পর অনেকে আবার এটা কাজী সালাউদ্দিনের নতুন স্টান্টবাজি বলে কটাক্ষ করছেন! 

কাজী সালাউদ্দিনের কাছে জি ২৪ ঘণ্টার প্রথম প্রশ্ন ছিল, "মেসি ম্যাচ আয়োজনের ব্যাপারটা এই মুহূর্তে কোন জায়গায় দাঁড়িয়ে আছে? কারণ ২০১১ সালের মেসি ও বিশ্বকাপজয়ী মেসির মধ্যে যে আকাশ-পাতাল তফাৎ।" বাফুফে-এর প্রধানের প্রতিক্রিয়া ছিল, "আমি এই মুহূর্তে সেই ম্যাচ নিয়ে কোনও বাড়তি আপডেট দিতে পারব না। বেশি কিছু মন্তব্যও করাও সম্ভব নয়। আমাদের কাজ চলছে।" 

আরও পড়ুন: Exclusive, Lionel Messi: মেসির আর্জেন্টিনা বাংলাদেশে আসছে! নাকি কাজী সালাউদ্দিন স্টান্টবাজি করেছেন?

আরও পড়ুন: Lionel Messi: মারাদোনা নয়, বরং অনেক এগিয়ে মেসি! মত জানালেন কাপ জয়ী কোচ স্কালোনি

তাঁর কাছে আমাদের দ্বিতীয় প্রশ্ন ছিল, "কিন্তু আপনার বক্তব্য তো বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যমে ছেয়ে গিয়েছে। আপনি সেখানে বলেছেন যে, জুন মাসে মেসির আর্জেন্টিনা বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলবে?  কাজী সালাউদ্দিনের জবাব ছিল, "ওটা আমার বক্তব্য নয়। সংবাদমাধ্যমে আমাকে 'মিস কোট' করা হয়েছে। আমি শুধু বলেছিলাম যে, আমরা আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের কর্তাদের সঙ্গে কথা বলে, তাদের আমাদের দেশে নিয়ে আসার জন্য রাজি করানোর চেষ্টা করছি!" 

সেই উত্তরের পরিপ্রেক্ষিতে আমাদের তৃতীয় প্রশ্ন ছিল, "তাহলে আপনিও কি জোর দিয়ে বলতে পারছেন না যে, জুনে বঙ্গবন্ধু স্টেডিয়ামে মেসিদের ম্যাচ হচ্ছেই? এই মুহূর্তে কোন অবস্থায় ব্যাপারটা দাঁড়িয়ে আছে?" সালাউদ্দিন ফের যোগ করেন, "এই মুহূর্তে আমি এই বিষয়ে কোনও মন্তব্য করতে পারব না। আপনি ১০ দিন পরে ফোন করুন, আমি যা বলার বলব। আমি এখন মন্তব্য করার মতো অবস্থায় নেই।" 

কাজী সালাউদ্দিন নিজের স্বপক্ষে নতুন যুক্তি দিয়েছেন। তবে এতে চিঁড়ে ভিজছে না। অনেকেই এটাকে কাজী সালাউদ্দিনের নতুন স্টান্টবাজি বলে কটাক্ষ করেছেন! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)        

.