East Bengal: মেসির সঙ্গে খেলা পেপের ছাত্র এবার লাল-হলুদে! ডার্বির আগেই কি আসছেন মশাল জ্বালাতে?

Victor Vazquez To Join East Bengal As Replacement Of Borja Herrera Suggests Report: মেসির সঙ্গে খেলা পেপের ছাত্র এবার আসছেন লাল-হলুদে! এমনটাই ময়দানের আপডেট। বোরহা হেরেরার বিকল্প হিসেবে তিনি যোগ দিচ্ছেন লাল-হলুদে।

Updated By: Jan 30, 2024, 05:43 PM IST
East Bengal:  মেসির সঙ্গে খেলা পেপের ছাত্র এবার লাল-হলুদে! ডার্বির আগেই কি আসছেন মশাল জ্বালাতে?
বিরাট খবর ইস্টবেঙ্গলে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জাতীয় পর্যায়ে ১২ বছর ট্রফি জিতেছে ইস্টবেঙ্গল। তবে কলিঙ্গ সুপার কাপ (Kalinga Super Cup 2024) জেতার রাতেই চলে এসেছিল বুক ভাঙা আপডেট। জানা গিয়েছিল যে, লাল-হলুদ জার্সি তুলে রাখছেন স্প্যানিশ মিডফিল্ডার বোরহা হেরেরা (Borja Herrera)।  মঙ্গলবার অর্থাৎ আজ দুপুরে, লেসলি ক্লডিয়াস সরণির ক্লাব বোরহাকে আগামীর শুভেচ্ছা জানিয়েই তাঁর সঙ্গে গোল্ডেন হ্য়ান্ডশেক করে নিল। আর সেই আপডেট শতাব্দী প্রাচীন ক্লাব তাদের সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দিল। আগামী ৩ ফেব্রুয়ারি সল্টলেক স্টেডিয়ামে ফের একবার ইস্ট-মোহন দ্বৈরথ। আইএসএল ডার্বির আগেই বড় ধাক্কা খেল কুয়াদ্রাত অ্যান্ড কোং। তবে জানা যাচ্ছে যে, ডার্বির আগেই হয়তো শহরে চলে আসতে পারেন বোরহার বিকল্প ভিক্টর ভ্য়াজকোয়েজ সলসোনা (Victor Vazquez Solsona)। স্প্য়ানিশ ফুটবলে বড় নাম ভ্য়াজকোয়েজ। এই প্রতিবেদনে রইল তাঁর বিস্তারিত আপডেট।

আরও পড়ুন: East Bengal: মেগা ডার্বির আগেই বিরাট ধাক্কা লাল-হলুদে, সুপার কাপ জেতানো নক্ষত্র বদলালেন ক্লাব!

৫ ফুট ১১ ইঞ্চির আক্রমণাত্মক মিডফিল্ডারের ভ্য়াজকোয়েজের বয়স এখন ৩৬। যাঁর বায়োডেটা মাথু ঘুরিয়ে দেওয়ার মতোই। দুনিয়া কাঁপানো লা মেসিয়া অ্য়াকাডেমির ফসল তিনি। লিওনেল মেসি, সেস ফ্যাব্রেগাস, জাভি ও ইনিয়েস্তাদের মতো মহানক্ষত্রদের সঙ্গে খেলেছেন ছোট থেকে। ১৯৯৮ থেকে ২০১০ পর্যন্ত তিনি বার্সেলোনার যুব দল থেকে শুরু করে সি, বি ও প্রধান দলে খেলেছেন তিনি। ঝুলিতে রয়েছে চ্য়াম্পিয়ন্স লিগও। শুধু স্পেনেই সীমাবদ্ধ রাখেননি নিজেকে। বেলজিয়ান লিগের চ্যাম্পিয়ন টিম ক্লাব ব্রাগে খেলেছেন তিনি। ইউরোপা লিগে কোয়ালিফাই করতেও রেখেছেন অবদান। খেলেছেন ইউপেনেও। এখানেই শেষ হচ্ছে না বায়েডেটা।

ইউরোপের বাইরে গিয়েও ভ্যাজকুয়েজ নিয়েছেন ফুটবলের স্বাদ। মেক্সিকোর ক্রুজ আজুল থেকে শুরু করে মেজর লিগ সকারে টরন্টো এফসি ও এলএ গ্যালাক্সির মতো ক্লাবেও খেলেছেন মেসির প্রাক্তন সতীর্থ ও পেপ গুয়ার্দিওলার ছাত্র। মধ্য়প্রাচ্যের দোহা ও কাতারের মতো শহরেও থেকেছেন ভ্য়াজকুয়েজ খেলেছেন আল-আরবি ও উম সালালের জার্সিতেও। ভ্যাজকুয়েজকে ইস্টবেঙ্গল পেয়ে গেলে, দলের শক্তি যে নিঃসন্দেহে বাড়বে তা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ থাকতে পারে না। কুয়াদ্রাতের সহকারী দিমাস দেলগাদোর চেনেন ভ্যাজকুয়েজকে। ফলে পূর্ব পরিচিত হওয়ার একটা সুবিধা তো থাকবেই। হতে পারে দেলগাদোই হয়তো ভ্যাজকুয়েজের নাম সুপারিশ করেছেন।

এখন প্রশ্ন ফুটবলার হিসেবে কেমন ভ্যাজকুয়েজ? আগেই বলা হয়েছে যে, তিনি আক্রমণাত্মক মিডফিল্ডার। তবে সৃষ্টিশীল ফুটবলারও তিনি। ফরোয়ার্ডদের বল বিতরণ থেকে শুরু করে মাঠ জুড়ে সংযোগ স্থাপনের কাজটাও ভালোই পারেন। তবে এখন দু'টো ইস্য়ু থাকছে। ভ্য়াজকুয়েজের বয়সটা একটা ফ্য়াক্টর তো বটেই। স্প্য়ানিশ তারকা তাঁর কেরিয়ারের সেরা সময় কাটিয়েই ফেলেছেন। লাল-হলুদের জার্সিতে কী ফুল ফোটাতে পারেন, সেটাই এখন দেখার। বোরহা চলে যাওয়ায় ইস্ট-মোহন মহারণে বাড়তি দায়িত্ব থাকবে সাউল ক্রেসপো, সৌভিক চক্রবর্তী ও নাওরেম মহেশের উপর।

আরও পড়ুন: East Bengal: ইস্টবেঙ্গলে ট্রফি ঢুকতেই ইমামির বিরাট বার্তা! মশালের লেলিহান শিখায় এবার অগ্নিশপথ

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.