ফোবর্সের তালিকায় প্রথম ১০০ জন ধনী ক্রীড়াবিদের মধ্যে জায়গা পেলেন মাত্র একজন ভারতীয়

এবারে ফোর্বসের তালিকায় বিরাট কোহলি। ফোবর্সের প্রকাশিত তালিকায় প্রথম একশো জন ধনী ক্রীড়াবিদদের মধ্যে জায়গা পেয়েছেন মাত্র একজন ভারতীয়। তিনি আর কেউ নন,ভারতীয় ক্রিকেট দলের  অধিনায়ক বিরাট কোহলি। তাও আবার একেবারে শেষ দিকে। ধনী ক্রীড়াবিদদের তালিকায় উননব্বই তম স্থানে রয়েছেন কোহলি। বছরে ভারত অধিনায়কের আয় একশো বিয়াল্লিশ কোটি টাকা। তার মধ্যে বিজ্ঞাপন থেকেই কোহলি আয় করেন একশো বাইশ কোটি টাকারও বেশি।

Updated By: Jun 9, 2017, 09:19 AM IST
 ফোবর্সের তালিকায় প্রথম ১০০ জন ধনী ক্রীড়াবিদের মধ্যে জায়গা পেলেন মাত্র একজন ভারতীয়

ওয়েব ডেস্ক: এবারে ফোর্বসের তালিকায় বিরাট কোহলি। ফোবর্সের প্রকাশিত তালিকায় প্রথম একশো জন ধনী ক্রীড়াবিদদের মধ্যে জায়গা পেয়েছেন মাত্র একজন ভারতীয়। তিনি আর কেউ নন,ভারতীয় ক্রিকেট দলের  অধিনায়ক বিরাট কোহলি। তাও আবার একেবারে শেষ দিকে। ধনী ক্রীড়াবিদদের তালিকায় উননব্বই তম স্থানে রয়েছেন কোহলি। বছরে ভারত অধিনায়কের আয় একশো বিয়াল্লিশ কোটি টাকা। তার মধ্যে বিজ্ঞাপন থেকেই কোহলি আয় করেন একশো বাইশ কোটি টাকারও বেশি।

আরও পড়ুন শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগেই বাবা হলেন ভারতীয় দলের ক্রিকেটার

ফোবর্সের এই তালিকায় এক নম্বরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার ফোর্বসের তালিকায় ঢুকলেন রোনাল্ডো। মাঠ ও মাঠের বাইরে স্বপ্নের সময়টা যেন শেষই হচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ফোর্বসের বিচারে এই নিয়ে টানা দুবছর বিশ্বের সবচেয়ে ধনী অ্যাথলিট হলেন সিআর সেভেন। পিছনে ফেলে দিলেন লিওনেল মেসি,লেবোর্ন জেমস সহ তাবড় তাবড় খেলোয়াড়দের। গত এক বছরে পর্তুগিজ তারকা রোজগার করেছেন পাঁচশো আঠানোব্বই কোটি, আটান্নো লক্ষ,একানোব্বই হাজার টাকা। যার মধ্যে রিয়াল মাদ্রিদ থেকে পাওয়া বেতন ছাড়াও রয়েছে বোনাস ও বিজ্ঞাপন থেকে পাওয়া অর্থ। ফুটবলের পোস্টার বয়ের কাছাকাছি নেই বাকি অ্যাথলিটরা। গত এক বছরে রিয়ালের জার্সিতে টানা দুবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন রোনাল্ডো। চতুর্থবারের জন্য ফিফার বর্ষসেরা ফুটবলারও হয়েছেন। ফুটবল কেরিয়ারে চারশো গোলও সম্পূর্ণ করে ফেলেছেন এই মুহূর্তে বিশ্বের সেরা ফুটবলার। এরপর আর রোনাল্ডোকে বাদ দিয়ে বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড় কেই বা হবেন। 

আরও পড়ুন  ওয়ার্ন যা বললেন, ভারতের কোচ নিয়ে এমন কথা কেউ কখনও বলেননি