যেন টেনিস বলের টুর্নামেন্টে খেপ খেলতে নেমেছিলেন! কী খেয়ে নামেন আন্দ্রে রাসেল?

কী খেয়ে নামলে এমন দানবীয় শক্তি জুগিয়ে ফেলা যায়! 

Updated By: Apr 6, 2019, 11:00 AM IST
যেন টেনিস বলের টুর্নামেন্টে খেপ খেলতে নেমেছিলেন! কী খেয়ে নামেন আন্দ্রে রাসেল?

নিজস্ব প্রতিবেদন : ১৩ বলে ৪৮। আচ্ছা, এই ইনিংসের কথা পাশে রাখুন। এবার ভাবুন, চার ম্যাচে ২২ টা ছক্কা। হায়দরাবাদের বিরুদ্ধে চারটে। পাঞ্জাবের বিরুদ্ধে পাঁচটা। দিল্লির বিরুদ্ধে ছটা। এবার আরসিবির বিরুদ্ধে সাতটা ছক্কা। 'ছক্কার রাজা' বলে বাংলা অভিধানে কোনও শব্দ যদি থাকত, সেটা আন্দ্রে রাসেলের পকেটে চলে আসত। টি-২০ ফরম্যাটে আক্রমণাত্মক হওয়াটা স্বাভাবিক। তাই বলে এতটা আক্রমণাত্মক! লো ফুলটস হোক বা গুড লেন্থ, যে কোনও ডেলিভারি তিনি বাউন্ডারির বাইরে ফেলছেন। তাঁর এমন ছক্কা মারার স্কিলকে অসুরোচিত বলে ব্যাখ্যা করছেন অনেকে। 

আরও পড়ুন-  IPL 2019, RCBvKKR: রাসেল ঝড়ে বিধ্বস্ত বিরাট বাহিনী, দুরন্ত জয় নাইটদের

এবার আপনার মনে প্রশ্ন আসতে পারে, কী খান আন্দ্রে রাসেল! কী খেয়ে নামলে এমন দানবীয় শক্তি জুগিয়ে ফেলা যায়! ডায়েট চার্ট কেমন হলে পেশিতে এমন জোর চলে আসে! রাসেল কী খেয়ে নামেন, তাঁর উত্তর দিয়ে গেলেন সতীর্থ ক্রিস লিন। তিনি বললেন, অনেকদিন তো এমন হয়, রাসেল ব্রেকফাস্ট করতেই আসে না। পুরো টিম টেবিলে বসে ব্রেকফাস্ট করে। রাসেল তখন সুযোগ পেলেই চলে যায় জিমে। শরীর চর্চা করতে ও ভীষণ পছন্দ করে। 

আরও পড়ুন-  দুটো হাত নেই, তবু দারুণ বোলার! প্রতিভা চেনালেন ঋদ্ধিমান সাহা

২০ বলে তখন ৬৮ রান বাকি ছিল। কী করে ভাবলেন যে অসম্ভবকে সম্ভব করে দেবেন! রাসেল ছোট্ট উত্তর দিয়ে বললেন, ''টি-২০ ক্রিকেটে সব হয়। একটা ওভার খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। আমি নিজের উপর বিশ্বাস হারাই না। হ্যান্ড টু আই কম্বিনেশন ঠিকঠাক রেখে খেলার চেষ্টা করেছি। ডাগ-আউটে বসে থেকে উইকেটের আচরণ লক্ষ্য করছিলাম।''

.