প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে নিয়ে ঠাট্টা ভরা টুইট! বিতর্কে ভারতীয় কুস্তিগীর

একদিন আগে জাতীয় ক্রীড়া দিবসে পাঁচজন তারকাকে রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারে ভূষিত করেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। ২৪ ঘণ্টার মধ্যেই সেই পুরস্কারের নামকরণ নিয়ে প্রশ্ন তুলে দিলেন দেশেরই এক কুস্তিগীর!

Edited By: সুমন মজুমদার | Updated By: Aug 30, 2020, 01:46 PM IST
প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে নিয়ে ঠাট্টা ভরা টুইট! বিতর্কে ভারতীয় কুস্তিগীর

নিজস্ব প্রতিবেদন- রাজীব গান্ধী খেল রত্ন। এই নামেই তাঁর আপত্তি। আর সেই আপত্তি থেকেই তিনি দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীকে নিয়ে ঠাট্টা ভরা টুইট করে বসলেন। যা নিয়ে তৈরি হল বিতর্ক। আবার কেউ কেউ তাঁকে সমর্থন করলেন। তাঁদেরও একই বক্তব্য। ক্রীড়াক্ষেত্রের পুরস্কারের সঙ্গে কেন প্রাক্তন প্রধানমন্ত্রীর নাম জুড়ে থাকবে! ভারতীয় কুস্তিগীর ববিতা ফোগতের টুইট ঘিরে এদিন বিতর্কের সূত্রপাত। একদিন আগে জাতীয় ক্রীড়া দিবসে পাঁচজন তারকাকে রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারে ভূষিত করেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। ২৪ ঘণ্টার মধ্যেই সেই পুরস্কারের নামকরণ নিয়ে প্রশ্ন তুলে দিলেন দেশেরই এক কুস্তিগীর!

এদিন ববিতা টুইটে লেখেন, ''প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ভারতে দাঁড়িয়ে ইতালিতে বর্ষা ছুঁড়ে পাঠিয়ে দিয়েছিলেন! সেই জন্যই কি খেল রত্ন পুরস্কারের সঙ্গে তাঁর নাম জুড়ে রয়েছে!'' ববিতার এমন বিতর্কিত টুইট ভাইরাল হতে সময় নেয়নি। অনেকেই তাঁকে সমর্থন করেছেন। অনেকেই বলেছেন, ক্রীড়াক্ষেত্রের পুরস্কারের সঙ্গে কোনও প্রাক্তন ক্রীড়াবিদের নাম জুড়ে থাকলে ভাল হয়। কেউ কেউ আবার বলেছেন, ববিতা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রতি সম্মান প্রদর্শন করে এই নিয়ে প্রশ্ন তুলতে পারতেন! ববিতার এই টুইট এদিন ৬০ হাজারের বেশি রিটুইট হয়েছে। প্রায় ১০ হাজার মানুষ এই টুইট লাইক করেছেন।

আরও পড়ুন''মাস্ক পরিসনি কেন!'' সতর্ক করেছিল ভাই, কথা না শুনে করোনা আক্রান্ত ধোনির দলের পেসার!

গতকাল ছিল জাতীয় ক্রীড়া দিবস। এবারই প্রথম রাষ্ট্রপতি ভবনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। করোনার জন্য এবারে অনুষ্ঠান হয়েছে ভার্চুয়াল। এবারই প্রথম পাঁচজন ক্রীড়াবিদ রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারে ভূষিত হলেন। তার মধ্যে তিন জন মহিলা ক্রীড়াবিদ। এমনকী এবার খেল রত্ন পুরস্কার প্রাপকদের জন্য আর্থিক পুরস্কারের মূল্য তিন গুণ বাড়ানো হয়েছে। এতদিন পর্যন্ত খেল রত্ন পুরস্কার পাওয়া ক্রীড়াবিদরা সাড়ে সাত লাখ টাকা করে পেতেন। এবার রোহিত শর্মা, রানি রামপালরা পেলেন তিন গুণ টাকা। এমনকী এবার অর্জুন পুরস্কারজয়ীরাও তিন গুণ বেশি টাকা পেয়েছেন।