খেলতে-খেলতেই রেল দুর্ঘটনা থেকে ক্যানিং লোকালকে বাঁচাল এক শিশু!

লাল কাপড় নিয়ে মা-ছেলে দাঁড়িয়ে পড়ল রেল লাইনের উপর!

Updated By: Aug 2, 2021, 09:24 PM IST
খেলতে-খেলতেই রেল দুর্ঘটনা থেকে ক্যানিং লোকালকে বাঁচাল এক শিশু!

নিজস্ব প্রতিবেদন: কী বলা চলে একে? 'গল্প হলেও সত্যি' নাকি সত্যিটাই গল্পের মতো? 

এ ক্ষেত্রে সত্যিটাই গল্পের মতো। তা নয়তো কী? যদি সামান্য এক শিশুর চেষ্টায় দুর্ঘটনা থেকে বেঁচে যায় এক আস্ত ট্রেন, তা গল্পের চেয়ে কম কী?

রোমহর্ষক সেই গল্পেরই জন্ম দিল দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) এক সাত বছরের শিশু। তার তৎপরতায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আপ ক্যানিং লোকাল (Up Canning Local)।

আরও পড়ুন: আত্মসমর্পণকারী ২২০ মাওবাদীর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিল রাজ্য সরকার

পূর্ব রেলের বিদ্যাধরপুর স্টেশন-সংলগ্ন মুকুন্দপুর এলাকার বাসিন্দা এই শিশু দীপ নস্কর। খেলতে খেলতে রেল লাইনের কাছে এসে পড়েছিল দীপ। তখনই সে দেখে রেললাইন ভাঙা। দেখে তার শিশু মনেও সন্দেহ জাগে-- সে বোঝে নিশ্চয়ই কোথাও একটা গোলমাল আছে। ফলে এক মুহূর্ত সময় নষ্ট না করে সঙ্গে সঙ্গে দৌড়ে গিয়ে মাকে ডেকে আনে দীপ। ততক্ষণে শোনা গিয়েছে ট্রেনের আওয়াজ। একটুও সময় নষ্ট না করে একটি লাল কাপড় জোগাড় করে মা-ছেলে সটান দাঁড়িয়ে পড়ে রেল লাইনের উপর। 

ব্যাপার কী? এ হেন দৃশ্য দেখে স্বাভাবিক ভাবেই ঘটনাস্থলের কাছাকাছি এসে দাঁড়িয়ে যায় আপ ক্যানিং লোকাল ট্রেনটি। এরপর রেলকর্মীরা এসে দেখেন, বিপদ ঘাপটি মেরে ছিল বইকী! রেল লাইনে ফাটল! 

দ্রুত খবর দেওয়া হয় পূর্ব রেলের (Eastern Railways) ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন রেলের ইঞ্জিনিয়র। শুরু হয় রেল লাইন মেরামতের কাজ। প্রায় ৪০/৪৫ মিনিট ধরে কাজ চলে। তারপর ফের শুরু হয় ট্রেন চলাচল।

মা ও তাঁর শিশুর ভূমিকায় মুগ্ধ সংশ্লিষ্ট সকলে। খুশি রেল। আবেগ-তপ্ত রেলযাত্রীরাও।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: সন্ধে হলেই বিকট আওয়াজ হয় হোস্টেলে, ভূতের আতঙ্কে তুমুল বিক্ষোভ Nursing পড়ুয়াদের