Bengal Weather Update: শুক্রের পর থেকেই বৃষ্টি বাড়তে পারে বলে অনুমান! শহর কি ডুববে?

Bengal Rain Update: এরকম অসহ্য গরমই থাকবে, না কি, বদল আসবে? বৃষ্টি হবে? আগামী কয়েকদিনের আবহাওয়া নিয়ে কী জানিয়ে দিলেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা?

Updated By: Sep 2, 2024, 08:14 PM IST
Bengal Weather Update: শুক্রের পর থেকেই বৃষ্টি বাড়তে পারে বলে অনুমান! শহর কি ডুববে?

অয়ন ঘোষাল: এসে গেল সোমবারের বিকেলের আবহাওয়ার আপডেট। জানিয়ে দিলেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা হাবিবুর রহমান বিশ্বাস। আবহাওয়া নিয়ে কী জানিয়ে দিলেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা?

দক্ষিণবঙ্গে

আরও পড়ুন: Namibia: খরায় না খেতে পেয়ে মরছে মানুষ! তাই কেটে ফেলা হচ্ছে বিপুল সংখ্যক হাতি, জিরাফ...

বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টি হতে পারে দু-একটি জেলার কয়েকটি জায়গায়। বৃহস্পতিবার থেকে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। শুক্র শনি রবিবার সেই বৃষ্টি বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

উত্তরবঙ্গে 

আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা সামান্যই। বুধবার থেকে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। বুধবার ও বৃহস্পতিবার দার্জিলিং-সহ পার্বত্য এলাকায় বেশ কয়েকটি জেলার বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

কলকাতা

কলকাতা ও কলকাতা-সংলগ্ন এলাকায় আগামী কয়েকদিন আংশিক মেঘলা আকাশ। খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা দু-এক জায়গায়। ভারী বৃষ্টির তেমন কোনও সম্ভাবনাই নেই।

নিম্নচাপ

ফের নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে। এ সপ্তাহের শেষের দিকেই নিম্নচাপের সম্ভাবনা। বুধবারের পর থেকেই আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা।

আরও পড়ুন: Kaushiki Amavasya 2024: বিপুল সৌভাগ্য, প্রচুর অর্থ, দারুণ প্রতিষ্ঠা! কৌশিকী অমাবস্যায় কপাল খুলছে কোন কোন রাশির?

সকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, আগামী চার-পাঁচ দিন বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সোমবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে একটানা বা ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা আপাতত নেই।‌ তখনই জানানো হয়েছিল, নিম্নচাপের কারণে সমুদ্র উত্তাল হবে। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা জারি আজও। কলকাতা ও কলকাতা-সংলগ্ন এলাকায় হালকা থেকে মাঝারি ও স্বল্পস্থায়ী বৃষ্টির সম্ভাবনা। তাপমাত্রার উল্লেখযোগ্য হেরফের নেই বলেই জানানো হয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.