বিনয় শিবিরে হামলা গুরুং শিবিরের, অভিযোগের ভিত্তিতে গ্রেফতার ২

বিনয় শিবিরের এক যুবককে কুকরি দিয়ে কোপানোর অভিযোগ উঠেছে বিমলপন্থীদের বিরুদ্ধে।

Updated By: Nov 11, 2020, 01:31 PM IST
বিনয় শিবিরে হামলা গুরুং শিবিরের, অভিযোগের ভিত্তিতে গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদন : তিন বছর বাদে বিমল গুরুং পাহাড়ে ফিরে আসার পর আশঙ্কা তৈরি হয়েছিল আবার অশান্ত হবে না তো পাহাড়?  রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, যে আশঙ্কা দানা বাঁধতে শুরু করেছে, তা এবার সত্যি হল। তবে এটা কোনও রাজনৈতিক সংঘর্ষ নয়। পাহাড়বাসীর দাবি, ক্ষমতা ধরে রাখা এবং ক্ষমতা ফিরে পাওয়ার লড়াই।

মঙ্গলবার সংঘর্ষে জড়িয়ে পড়ে বিমলপন্থী এবং বিনয় তামাংপন্থীরা। বিনয় শিবিরের এক যুবককে কুকরি দিয়ে কোপানোর অভিযোগ উঠেছে বিমলপন্থীদের বিরুদ্ধে। বিনয় তামাং এই ঘটনায় প্রশান্ত সুব্বা, সূর্য বাহাদুর তামাং এবং নিখিল রাই এই তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। সেই ভিত্তিতে পুলিস সূর্য বাহাদুর তামাং এবং নিখিল রাইকে গ্রেফতার করেছে। মঙ্গলবার বানেশভেক চা বাগানে গুরংপন্থীদের সভা ছিল। সেখান থেকে হামলা হয় বলে অভিযোগ। বিনয় শিবিরের অভিযোগ, কুকরি-আগ্নেয়াস্ত্র দিয়ে তাঁদের উপরে হামলা চালায় বিমলের সমর্থকরা।

আক্রান্ত যুবককে দার্জিলিং সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। উল্লেখ করা যায় শাসক দলের সঙ্গে সমঝোতার রাস্তায় গিয়ে কলকাতায় এসে তৃণমূলকে সমর্থন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন বিমল গুরুং। তখনই বেঁকে বসেছিল গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং শিবির। বিমল গুরুং ইস্যুতে নবান্নে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকও করেন বিনয়। তখনই আন্দাজ করা গিয়েছিল নতুন করে পাহাড়ে অন্যরকম অশান্তির বাতাবরণ তৈরি হতে চলেছে।

আরও পড়ুন, 'উত্সব গুরুত্বপূর্ণ কিন্তু জীবনরক্ষা অগ্রাধিকার', বাজি নিষিদ্ধ রায় বহাল রাখল সুপ্রিমকোর্ট

.