ধান কেনায় দুর্নীতির অভিযোগে রাস্তায় নামছে বিজেপি, নস্যাত্ করলেন খাদ্যমন্ত্রী

রাজ্য সরকারের বিরুদ্ধে ধান কেনায় দুর্নীতির অভিযোগ বিজেপির। 

Updated By: Feb 22, 2019, 10:35 PM IST
ধান কেনায় দুর্নীতির অভিযোগে রাস্তায় নামছে বিজেপি, নস্যাত্ করলেন খাদ্যমন্ত্রী

অঞ্জন রায় 

কৃষকদের থেকে সহায়ক মূল্যে ধান কিনতে গিয়ে রাজ্য সরকার বড়সড় দুর্নীতি করেছে বলে অভিযোগ করল বিজেপি। আর এই দুর্নীতির অভিযোগে রাস্তায় নামতে চলেছে গেরুয়া শিবির। সিবিআই তদন্তেরও দাবি করেছে তারা। ওই অভিযোগ নস্যাত্ করেছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর দাবি, ধান ও চাল নিয়ে কোনও জ্ঞান নেই রাহুলবাবুদের।  

বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা দাবি করেন, প্রতি কুইন্টাল ধানে ন্যূনতম সহায়ক মূল্যে ১৭৫০ টাকা বেঁধে দিয়েছে কেন্দ্রীয় সরকার। অথচ এরাজ্যে কুইন্টাল পিছু ৪০০ টাকা কম দেওয়া হচ্ছে। ১৩৫০ টাকা পাচ্ছেন কৃষকরা। কয়েকশো কোটি টাকার দুর্নীতি হয়েছে। রাহুলবাবুর অভিযোগ, চাল কলের মালিক, সমবায় ও খাদ্য দফতরের আঁতাঁতে কৃষকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। 

 

ঘটনায় সিবিআই তদন্তের দাবি করেছে বিজেপি। রাহুল সিনহার কথায়, ''দুর্নীতির ব্যাপারে যদি মুখ্যমন্ত্রী না জেনে থাকেন তবে সিবিআই তদন্তের নির্দেশ দিন''। ২৭ ফেব্রুয়ারি ধান কেনায় দুর্নীতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে চলেছে বিজেপি।

আরও পড়ুন- বেশি করে আলু খান, রাজ্যবাসীকে পরামর্শ মমতার

বিজেপির অভিযোগ উড়িয়ে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ''কেন্দ্রের তিনটি ও রাজ্যের দুটি সংস্থা সরাসরি কৃষকদের থেকে ধান কেনে। কোথাও কোনও দুর্নীতি হয়নি। বরং সরকার ৩১৪জনকে গ্রেফতার করেছে। ধান-চালের ব্যাপারে কিছুই জানেন না রাহুলবাবুরা''। পাল্টা ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া কোথা থেকে চাল কেনে তার হদিশ পেতে সিবিআই তদন্তের দাবি করেছেন জ্যোতিপ্রিয়বাবু। 

 

.