দেহ নিয়ে পিছু হটল বিজেপি, সোমবার বসিরহাটে বনধের ডাক, রাজ্যজুড়ে কালা দিবস

সন্দেহখালিতেই নিহত বিজেপি কর্মীদের দেহ সত্কার।

Updated By: Jun 9, 2019, 07:24 PM IST
দেহ নিয়ে পিছু হটল বিজেপি, সোমবার বসিরহাটে বনধের ডাক, রাজ্যজুড়ে কালা দিবস

নিজস্ব প্রতিবেদন: বিজেপির দুই কর্মীর দেহ নিয়ে নাটকের অবসান। কলকাতায় শ্মশানে দাহ করা হচ্ছে না। সন্দেশখালিতেই দুই বিজেপি কর্মীর দেহ দাহ করবেন পরিজনরা। এরইসঙ্গে আগামিকাল ১২ ঘণ্টার বসিরহাট মহকুমা বনধের ডাক দিল বিজেপি। একইসঙ্গে রাজ্যজুড়ে পালিত হবে কালা দিবস।                

বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা জানান, আগামিকাল ১২ ঘণ্টার বসিরহাট মহকুমা বনধ পালন করবে বিজেপি। রাজ্যজুড়ে কালা দিবস পালন করব। ১২ জুন মহাধিক্কার মিছিল করা করবে। ওয়েলিংটন স্কোয়্যার থেকে লালবাজারে যাবে বিজেপি। হাজার হাজার মানুষকে ওই মিছিলে সামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।  

সন্দেশখালির হাটগাছিতে মৃত দুই বিজেপি কর্মীর দেহ নিমতলা শ্মশানে দাহ করতে চেয়েছিল বিজেপি। তার আগে বিজেপির রাজ্য দফতরে নিহত কর্মীদের মাল্যদান করার পরিকল্পনা করেছিল গেরুয়া শিবির। মালঞ্চে তাদের আটকে দেয় পুলিস। দেহ কলকাতায় নিয়ে যাওয়া যাবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় বিজেপি নেতাদের। পুলিসের সঙ্গে লুকোচুরি খেলার পর দেহ সেখান নিয়ে কলকাতার উদ্দেশে রওনা দেয় বিজেপি নেতৃত্ব। বাসন্তী হাইওয়েতে মিনাখাঁয় পুলিসের গাড়িগাড়ি আড়াআড়ি রেখে আটকে দেওয়া হয় বিজেপির কনভয়। দেহ নিয়ে ঘণ্টা দেড়েক সেখানেই দাঁড়িয়ে থাকেন বিজেপি নেতারা। কলকাতাতেই সত্কার করতে চেয়ে অনড় থাকেন। রাস্তাইতে দেহ সত্কারের হুঁশিয়ারি দেন লকেট চট্টোপাধ্যায়। সাজানো হয় চিতা। পরে সিদ্ধান্ত বদল করেন তাঁরা। পরিবারের সঙ্গে আলোচনার পর রাহুল সিনহা জানিয়ে দেন, মৃতদের পরিজনরা অসুস্থ হয়ে পড়ছিলেন। দেহের অমর্যাদা হোক, সেটা চায় না বিজেপি।

আরও পড়ুন- রেশনে ২টাকা কিলো চালে দুর্নীতি রোধে চাপ মোদীর, তড়িঘড়ি পদক্ষেপ রাজ্যের

.