রায়গঞ্জেও Black Fungus!রোগীকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে পাঠালেন চিকিত্‍সকরা

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

Updated By: May 28, 2021, 10:11 PM IST
রায়গঞ্জেও Black Fungus!রোগীকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে পাঠালেন চিকিত্‍সকরা

নিজস্ব প্রতিবেদন: রায়গঞ্জেও Black Fungus! করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। শরীরে নয়া উপসর্গ দেখার পর আর ঝুঁকি নেননি চিকিত্‍সক।  রোগীকে ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে শিলিগুড়িতে, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

দক্ষিণবঙ্গে সীমানা পেরিয়ে এবার উত্তরবঙ্গেও। দিন কয়েক আগে Black Fungus-র আক্রান্তের হদিশ পাওয়া যায় শিলিগুড়িতে। শহরের প্রধান নগর এলাকার বাসিন্দা মাঝ বয়সী ওই মহিলা ডায়াবেটিসের সমস্যা ছিল। দিন কয়েক আগে করোনা আক্রান্ত হন তিনি। চিকিত্‍সায় সেরেও উঠেছিলেন। কিন্তু ফের মুখে কালো ছোপ, নাক-চোখ ফুলে যাওয়ার মতো নানা উপসর্গ দেখা দেয়। এরপর ওই মহিলাকে আনা হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, তিনি Black Fungus-র আক্রান্ত বলে মনে করছেন চিকিত্‍সকরা।

আরও পড়ুন: Black Fungus-য়ে আক্রান্ত রোগীর সন্ধান মিলল রামপুরহাটে

বাদ গেল না রায়গঞ্জও। জানা গিয়েছে, বৃহস্পতিবার করোনা আক্রান্ত হয়ে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি হন পঞ্চাশোর্ধ্ব এক ব্যক্তি। যথারীতি চিকিত্‍সাও চলছিল তাঁর। কিন্তু এখন রোগীর শরীরের Black Fungus-র উপসর্গ দেখা দিয়েছে! এরপরই ওই ব্যক্তিকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেন চিকিত্‍সকরা

আরও পড়ুন: নদীর চরে আটকে মৃতদেহ, করোনা আবহে আতঙ্ক ছড়াল এলাকায়

প্রসঙ্গত, করোনা আবহে কিন্তু রাজ্যে ছড়াচ্ছে Black Fungus-ও। খাস কলকাতা শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে এক মহিলা মারা গিয়েছে।  আসানসোলের চিত্তরঞ্জনে আবার এক মহিলার চোখে Black Fungus-র সংক্রমণ হয়েছে বলে আশঙ্কা করছেন চিকিত্‍সকরা। আক্রান্তের হদিশ মিলেছে বাঁকুড়া ও বীরভূমের রামপুরহাটেও।