ষষ্ঠ পে কমিশনের দাবিতে ধর্মঘটের ডাক কো-অর্ডিনেশন কমিটির

প্রসঙ্গত, বুধবার রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, কমিশনের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হল। 

Updated By: Nov 1, 2018, 07:07 PM IST
ষষ্ঠ পে কমিশনের দাবিতে  ধর্মঘটের ডাক কো-অর্ডিনেশন কমিটির

নিজস্ব প্রতিবেদন:  ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ কার্যকর করার  দাবিতে  ধর্মঘটের ডাক দিলেন রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন কো-অর্ডিনেশন কমিটি।  ৮ ও ৯ জানুয়ারি রাজ্যব্যপী ধর্মঘটের ডাক দিলেন তাঁরা।

প্রসঙ্গত, বুধবার রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, কমিশনের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হল। ফলে মেয়াদ বেড়ে হল ২৭ মে পর্যন্ত। এই নিয়ে দফায় দফায় তিন বছর ধরে ষষ্ঠ পে কমিশনের মেয়াদ বেড়ে চলেছে।  ষষ্ঠ বেতন কমিশন বসেছিল ২০১৫-র ২৭ নভেম্বর।  বর্ধিত মেয়াদের  সময়সীমা শেষ হওয়ার কথা ছিল এ বছরের ২৭ নভেম্বর। কিন্তু তার আগেই রাজ্য সরকারের এই ঘোষণাই চিন্তিত রাজ্য সরকারি কর্মচারীরা। এবার রাজ্যের ১০ লক্ষ সরকারি কর্মচারী যেটুকু আশার আলো দেখেছিলেন, তাও যেন প্রায় নিভে গেল।

রাজ্য সরকার এবারের বর্ধিত সময়সীমার মেয়াদ মে মাস করায় আরও বেশি অনিশ্চয়তা দেখা দিয়েছে। কারণ ২০১৯-এর লোকসভা ভোট মে-জুন মাসেই হওয়ার কথা। ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গেলে আর কমিশনের সুপারিশ ঘোষণা করতে পারবে না রাজ্য সরকার। কারণ, তাতে নির্বাচনী বিধিভঙ্গ করা হবে। এরই প্রতিবাদে আগামী ৮ ও ৯ জানুয়ারি ধর্মঘটের ডাক দিল রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন কো অর্ডিনেশন কমিটি।

.