CAA-র বিরোধিতায় কোচবিহারে লুঙ্গি পরে মিছিল করল তৃণমূল

 দিনহাটার বিধায়ক উদয়ন গুহ বলেন, 'প্রধানমন্ত্রী বলেছিলেন CAA বিরোধিতায় তাণ্ডবকারীদের পোশাক দেখলেই চেনা যায়। তাই আমরা লুঙ্গি পরে পথে নেমেছি। প্রধানমন্ত্রী আমারা কে কোন সম্প্রদায়ের চিহ্নিত করে দেখান। আমাদের কে হিন্দু, কে মুসলমান বলুন দেখি নরেন্দ্র মোদী। 

Updated By: Dec 23, 2019, 07:41 PM IST
CAA-র বিরোধিতায় কোচবিহারে লুঙ্গি পরে মিছিল করল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে লুঙ্গি পরে মিছিল করল তৃণমূল। সোমবার অভিনব এই মিছিল দিনহাটা শহর প্রদক্ষিণ করে। মিছিলে নেতৃত্ব দেন স্থানীয় বিধায়ক উদয়ন গুহ। 

CAA প্রত্যাহার ও NRC-র বিরোধিতায় সোমবার দিনহাটায় মিছিল করে তৃণমূল। মিছিলে অংশগ্রহণকারীদের পরনে ছিল লুঙ্গি। দিনহাটার বিধায়ক উদয়ন গুহ বলেন, 'প্রধানমন্ত্রী বলেছিলেন CAA বিরোধিতায় তাণ্ডবকারীদের পোশাক দেখলেই চেনা যায়। তাই আমরা লুঙ্গি পরে পথে নেমেছি। প্রধানমন্ত্রী আমারা কে কোন সম্প্রদায়ের চিহ্নিত করে দেখান। আমাদের কে হিন্দু, কে মুসলমান বলুন দেখি নরেন্দ্র মোদী। পোশাক কখনো কোনও সম্প্রদায়ের পরিচয় হতে পারে না। বিজেপি এসব বলে মানুষে মানুষে বিভেদ করতে চাইছে।' 

তরুণীকে ধর্ষণ করে খুনের ঘটনায় নির্দোষদের গ্রেফতারের অভিযোগ, পথ অবরোধে মহিলারা

বলে রাখি, সপ্তাহখানেক আগে ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, 'নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদের নামে কারা তাণ্ডব চালাচ্ছে তা পোশাক দেখলেই চেনা যায়।' একই সঙ্গে পশ্চিমবঙ্গে CAA বিরোধী তাণ্ডব 'লুঙ্গিবাহিনী'-র কাজ বলে প্রচার চালায় বিজেপি। বিরোধিতায় সরব হয় তৃণমূল, কংগ্রেস ও বামেরা। 

Tags:
.