গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২১৯৮, মৃত ও সুস্থ হওয়ার সংখ্যাতেও রেকর্ড রাজ্যে

কলকাতায় এখনও পর্য্নত করোনা আক্রান্ত হয়েছেন, ১২,৬৮২ জন। গত একদিনে আক্রান্ত ৬৪৮ জন

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 18, 2020, 09:53 PM IST
গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২১৯৮, মৃত ও সুস্থ হওয়ার সংখ্যাতেও রেকর্ড রাজ্যে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: শনিবারই রাজ্যের মুখ্য সচিব সাংবাদিক সম্মেলন করে জানিয়েছেন, রাজ্যে করোনা রোগীর সংখ্যা বাড়বে। তবে এর জন্য আতঙ্কিত হবেন না। টেস্ট বাড়ছে, রোগীর সংখ্যাও বাড়ছে। তার থেকেও দ্রুত বাড়ানো হচ্ছে স্বাস্থ্য পরিষেবা।

আরও পড়ুন-রবিবার শ্রাবণ শিবরাত্রি! জেনে নিন এর দিন, ক্ষণ, নির্ঘণ্ট

শনিবার রাজ্যে স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ২,১৯৮। মোট আক্রান্তের সংখ্যা ৪০,২০৯ জন। সক্রিয় রোগীর সংখ্যা ১৫,৫৯৪ জন।

রাজ্য সরকারের পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১,০৭৬ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭ জনের।

আক্রান্ত থেকে মৃত, ছাড়া পাওয়া থেকে টেস্টের সংখ্যা সবদিক থেকেই গত ২৪ ঘণ্টায় রেকর্ড বাংলায়।  গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যাক ২১৯৮ জন করোনা আক্রান্ত হয়েছেন, ছাড়া পেয়েছেন ১২৮৬ জন, মৃত্যু হয়েছে ২৭ জনের যা এখনও পর্য্নত রেকর্ড, সবচেয়ে বেশি টেস্ট হয়েছে গত ২৪ ঘণ্টায়। টেস্টের সংখ্যা ১৩,৪৬৫।

রাজ্যের জেলগুলিতে যেসব জায়গায় করোনা রোগীদের সন্ধান মিলছে সেইসব জায়গাকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করছে জেলা প্রশাসন। ইতিমধ্যেই বারাসত, বর্ধমান, জলপাইগুড়ির বেশকিছু এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করে এলাকাভিত্তিক লকডাউন করা হয়েছে।

আরও পড়ুন-উপসর্গহীন করোনা রোগীদের চিহ্নিতকরণে সুবিধে, এবার পুরকর্মীদের হাতে থাকবে পালস অক্সিমিটারও

রাজ্যে এখনও পর্যন্ত ৪০,২০৯ জন করোনা আক্রান্ত হলেও সুস্থ হওয়ার সংখ্য়াও কম নয়। এখনও পর্যন্ত এই সংখ্যা ২৩,৫৩৯। শতাংশের হিসেবে ৫৮.৫৪ শতাংশ।

এদিকে, কলকাতায় এখনও পর্য্নত করোনা আক্রান্ত হয়েছেন, ১২,৬৮২ জন। গত একদিনে আক্রান্ত ৬৪৮ জন, মৃ্ত্যু ১২ জনের। কলকাতায় মোট মৃত্যুর সংখ্যা ৫৬১।  উত্তর ২৪ পরগনায় এখনও পর্য্নত আক্রান্ত ৮০৩২ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৫৪ জন, মৃত্যু হয়েছে ৪ জনের।

.