বালি চুরি তো ছিলই এবার গোটা নদী বাঁধ-ই লোপাট হয়ে গেল!

বালি চুরি তো ছিলই এবার গোটা নদী বাঁধ-ই লোপাট হয়ে গেল বীরভূমে। বীরভূমের মহম্মদবাজারে ময়ুরাক্ষীর নদীবাঁধ কেটে রাস্তা তৈরি করেছে বালিঘাটের মালিক। মানা হয়নি স্থানীয় পঞ্চায়েতের নিষেধও।

Updated By: Jun 3, 2017, 08:18 PM IST
বালি চুরি তো ছিলই এবার গোটা নদী বাঁধ-ই লোপাট হয়ে গেল!

ওয়েব ডেস্ক: বালি চুরি তো ছিলই এবার গোটা নদী বাঁধ-ই লোপাট হয়ে গেল বীরভূমে। বীরভূমের মহম্মদবাজারে ময়ুরাক্ষীর নদীবাঁধ কেটে রাস্তা তৈরি করেছে বালিঘাটের মালিক। মানা হয়নি স্থানীয় পঞ্চায়েতের নিষেধও।

রোখা যাচ্ছে না। পঞ্চায়েত,প্রশাসন,পুলিস সবাই নাকি চেষ্টা করছে। কিন্তু বালি মাফিয়াদের দৌরাত্ম কমানো যাচ্ছেনা। এবারতো বালি চুরির পাশাপাশি, নদীখাত থেকে বালি তুলে  ট্রাকে করে নিয়ে যাওয়ার জন্য নদী বাঁধ ই লোপাট করে দেওয়া হল। অভিযোগ, মহম্মদবাজারের খয়রাকুড়ি এলাকায় ময়ুরাক্ষীর নদীবাঁধ কেটে রাস্তা করেছে বালি খাদানের মালিক।

এই বালিঘাটটির মালিককে প্রশাসনের তরফেও নাকি বাঁধ কেটে রাস্তা তৈরি করতে নিষেধ করা হয়েছিল। কারণটাও অস্পষ্ট নয়, নদী বাঁধ কাটা গেলে বর্ষার ময়ুরাক্ষীর উপচে পড়া জলে ভাসবে পাশাপাশি গ্রামগুলি। কিন্তু কে শোনে কার কথা। অতএব নদীবাঁধ লোপাট। কিন্তু এবার প্রশাসন একটু কঠোর হয়েছে। থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুলিশি পাহারায় মেরামতি করা হচ্ছে নদীবাঁধ।

মহম্মদবাজারের খয়রাকুড়িতে মাসখানেক আগেও বালি নিয়ে ঝামেলা হয়। বোমাবাজি হয়, আগুন জলে। তখনও পুলিস দাবি করেছিল ব্যবস্থা নেওযা হয়েছে। মাসখানেক পরেই ফের ঝামেলা।

.