'বিজেপিতে যাবেন না', বাংলা থেকে বিজেপি হঠানোর ডাক মুখ্যমন্ত্রীর

বাংলা থেকে গেরুয়া হঠানোর ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রীর তোপ, বিজেপি দাঙ্গাবাজের দল, কেউ ওদলে যাবেন না। একইসঙ্গে, হিন্দুত্ব কার্ডে পাল্টা গেরুয়া শিবিরকে বিঁধলেন মমতা। বললেন, হিন্দুত্বের নামে হিন্দু ধর্মকে কলঙ্কিত করছে বিজেপি। 

Updated By: Apr 25, 2017, 11:47 PM IST
'বিজেপিতে যাবেন না', বাংলা থেকে বিজেপি হঠানোর ডাক মুখ্যমন্ত্রীর

ওয়েব ডেস্ক: বাংলা থেকে গেরুয়া হঠানোর ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রীর তোপ, বিজেপি দাঙ্গাবাজের দল, কেউ ওদলে যাবেন না। একইসঙ্গে, হিন্দুত্ব কার্ডে পাল্টা গেরুয়া শিবিরকে বিঁধলেন মমতা। বললেন, হিন্দুত্বের নামে হিন্দু ধর্মকে কলঙ্কিত করছে বিজেপি। 

বিজেপির লক্ষ্য বাংলা। কলিঙ্গের মাটিতে ফাইনাল হয়েছে বঙ্গনীতির ব্লুপ্রিন্ট। পালাবদলের লক্ষ্যে পৌছে গেছেন অমিত শাহ। নকশালবাড়ি সভা থেকে তৃণমূলকে উত্‍খাতের স্বপ্নও দেখাচ্ছেন কর্মীদের। এমন আবহে BJP-র বিরুদ্ধে সুর সপ্তমে চড়ালেন মুখ্যমন্ত্রী। কোচবিহারের রাসমেলার ময়দানে কামতাপুরিদের সভা থেকে সরাসরি BJPকে বর্জনের ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উত্তরপ্রদেশে BJP-র ক্লিন সুইপের পর বাংলায়  রামনবমী-হনুমান জয়ন্তীতে নজিরবিহীন মিছিল করেছে হিন্দুত্ববাদী একাধিক সংগঠন। যাকে হিন্দুত্বের রাজনীতি উস্কে দেওয়ার চেষ্টা বলেই দেখছে রাজনৈতিক মহল। সেই হিন্দুত্ব ইস্যুতেই  বিজেপিকে পাল্টা বিঁধলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে শক্তি বাড়াচ্ছে গেরুয়া শিবির। কাঁথির উপনির্বাচনে ফলে তার ইঙ্গিতও মিলছে। রাজ্যে পদ্মের বাড়বাড়ন্তের পিছনে বামেদের হাত দেখছেন মুখ্যমন্ত্রী।

উত্তরবঙ্গে শক্তি বাড়াচ্ছে বিজেপি। বিশেষত সীমান্ত লাগোয়া এলাকায় অনুউন্নয়নকে হাতিয়ার করে ঘাসফুলের  গড়ে পদ্মে ফোটানোর স্বপ্ন দেখছে মোদী-শাহ জুটি।  এদিনের সভা থেকে তাই কামতাপুরি-রাজবংশীদের জন্য একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বিজেপির হিন্দুত্বের রাজনীতির মোকাবিলায় উন্নয়নই হাতিয়ার মুখ্যমন্ত্রীর।

.