East Burdwan: আন্ডারপাস তৈরিতে টালবাহানা, জাতীয় সড়কে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের

পূর্ব বর্ধমানের গলসির ভাসাপুলে ১৯ নম্বর জাতীয় সড়কে পাশে দাঁড়িয়ে বিক্ষোভ দেখিয়ে আন্দোলন করলেন স্থনীয়রা। জাতীয় সড়কে দুই পাশে দুইটি ব্যানার লাগান তারা। জানা গিয়েছে, ভাসাপুল থেকে সিমাসিমি যাওয়ার পথে আট দশটি গ্রাম আছে। আণ্ডারপাস না হলে তাদের এক কিলোমিটার পথ ঘুরে যাতায়াত করতে হবে।

Updated By: Feb 2, 2024, 05:28 PM IST
East Burdwan: আন্ডারপাস তৈরিতে টালবাহানা, জাতীয় সড়কে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আণ্ডারপাসের দাবিতে আবারও আন্দোলনে নামলো ভাসাপুল এলাকার মানুষজন।

পূর্ব বর্ধমানের গলসির ভাসাপুলে ১৯ নম্বর জাতীয় সড়কে পাশে দাঁড়িয়ে বিক্ষোভ দেখিয়ে আন্দোলন করলেন স্থনীয়রা। জাতীয় সড়কে দুই পাশে দুইটি ব্যানার লাগান তারা। তাতে লেখা আছে, ‘৫৩৯+৭৬০ স্থানে ভেন্ট যদি না হয়, তাহলে সিংপুর, ভাসাপুর, সুজাপুর, পোতনা, খুরাজ ইত্যাদি গ্ৰামের বাসিন্দারা জাতীয় সড়ক কর্তৃপক্ষকে কোনোরূপ কাজ করতে দেবে না’।

আরও পড়ুন: Jalpaiguri Madhyamik News: ৩ দিনের সদ্যোজাতকে সঙ্গে নিয়েই মাধ্যমিক পরীক্ষা 'নতুন' মায়ের!

সেখানে আরও লেখা ছিল, ‘যদি তারা কোনরূপ বলপূর্বক কাজ করিবার চেষ্টা করে, তাহার জন্য শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হইলে এনএইচএআই কর্তৃপক্ষ দায়ী থাকবে। এই নায্য দাবীর জন্য গ্ৰামবাসীগণ মৃত্যু বরণ করতে প্রস্তুত আছে’।

জানা গিয়েছে, ভাসাপুল থেকে সিমাসিমি যাওয়ার পথে আট দশটি গ্রাম আছে।  চারটি বাস দৈনিক দুই থেকে তিনটি টিপ করে যাত্রী পরিষেবা দিয়ে থাকে।

আরও পড়ুন: West Burdwan: পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে গিয়ে পরীক্ষাকেন্দ্রের নিয়ম ভেঙে বিতর্কে শাসক দল

এছাড়াও এলাকার প্রায় শতাধিক স্কুল কলেজের পড়ুয়ারা নিত্যদিন জাতীয় সড়ক পারাপার করে। এলাকার চাষীরা সড়ক পার হয়ে মাঠে যাতায়াত করেন। আণ্ডারপাস না হলে তাদের এক কিলোমিটার পথ ঘুরে যাতায়াত করতে হবে।

এর ফলে তাদের এলাকার মানুষকে সবসময় সমস্যায় পড়তে হয়। তারা জানান, ডিসেম্বর মাসে জেলা শাসক, ব্লক প্রশাসন ও জাতীয় সড়ক কর্তৃপক্ষ আধিকারিকরা ঘটনা স্থলে গিয়ে ভেন্ট করার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

এখনও সেই কাজ না হওয়ার কথা জানতে পারায় আবারও আন্দোলনে নেমে রাস্তার দুই ধারে ব্যানার লাগিয়ে দেন স্থানীয়রা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.