Halisahar: বাড়ি থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, তৃণমূল পুরপ্রধানের ৫ দিন সিবিআই হেফাজত

নিউ টাউনের ফ্ল্যাট ছাড়াও হালিশহরে তাঁর নিজের বাড়ি ও অন্য়ান্য জায়গা থেক বিপুল টাকার সম্পত্তির সন্ধান পাওয়া গিয়েছে। সিবিআইয়ের দাবি, জিজ্ঞাসাবাদে কোনও সহযোগিতা করেছেন না রাজু। ফলে তাঁকে গ্রেফতার করে হেফাজত নিতে হয়েছে রাজুকে।

Updated By: Sep 3, 2022, 04:42 PM IST
Halisahar: বাড়ি থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, তৃণমূল পুরপ্রধানের ৫ দিন সিবিআই হেফাজত

বাসুদেব চট্টোপাধ্যায়: চিটফান্ড কেলেঙ্কারি মামলায় গ্রেফতার তৃণমূল নেতা রাজু সাহানিকে ৫ দিন সিবিআই হেফজতের নির্দেশ দিল আসানসোলের আদালত। শুক্রবার হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানিকে তাকে তার নিউ টাউনের ফ্ল্য়াট থেকে গ্রেফতার করে সিবিআই। তার বাড়ি থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। শনিবার রাজুকে আসানসোলের আদালতে তোলা হয়। নিউ টাউনের ফ্ল্যাট ছাড়াও হালিশহরে তাঁর নিজের বাড়ি ও অন্য়ান্য জায়গা থেক বিপুল টাকার সম্পত্তির সন্ধান পাওয়া গিয়েছে। সিবিআইয়ের দাবি, জিজ্ঞাসাবাদে কোনও সহযোগিতা করেছেন না রাজু। ফলে তাঁকে গ্রেফতার করে হেফাজত নিতে হয়েছে রাজুকে। অন্যদিকে রাজুর আইনজীবী বলেন, রাজুর পরিবারের সবাই ব্যবসা করেন। তাই তাদের বাড়িতে ওই টাকা থাকা বিচিত্র কিছু নয়। 

রাজুর আইনজীবী প্রশান্ত নাগ বলেন, সরকারি পদ ব্যবহার করে মুনাফা করার যে অভিযোগ আনা হয়েছে তার রাজু সাহানির ক্ষেত্রে খাটে না। রাজু একজন ব্যবসায়ী। তার ৭-৮ টি কোম্পানি রয়েছে। তাই তার কাছে নগদ টাকা থাকা খুব স্বাভাবিক ব্যাপার। 

নিউটাউনের পাশাপাশি এরাজ্য় ও বেঙ্গালুরুতে মোট ৩টি ফ্ল্যাটের সন্ধান পেয়েছে সিবিআই। সিটিসেন্টার ২ এর সামনে একটি দোকান রয়েছে। নিউ টাউনের অ্যাকশন এরিয়া ২-এ ফ্ল্যাট রয়েছে রাজুর। সেখানে একটি আবাসনের বারোতলায় থাকেন রাজুর স্ত্রী ও সন্তান। জানা যাচ্ছে ওই আবাসনের এক একটি ফ্ল্যাটের দাম কোটি টাকার উপরে। এরকম একটি আবাসনের ৯ তলাতেও একটি ফ্ল্যাট রয়েছে। ওই দুটি ফ্ল্যাটেই তল্লাশি চালিয়েছে সিবিআই। বারোতলার ফ্ল্যাট থেকে বেশকিছু নথি উদ্ধার করেছে সিবিআই। এছাড়াও মোট ২০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের সন্ধান পাওয়া গিয়েছে। সন্মার্গ চিটফান্ডের টাকা ওইসব ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পডত।

সিবিআই সূত্রে খবর, সানমার্গ চিটফান্ড মামলায় অভিযুক্ত ছিলেন তৃণমূল পরিচালিত হালিশহর পুরসভার চেয়ারম্যান। এদিন কলকাতার নিউটাউনের ফ্ল্যাট থেকেই রাজুকে গ্রেফতার করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় নগদ ৮০ লক্ষ টাকা। এরপর ধৃতকে নিয়ে আসা হয় হালিশহরে। সেখানকার বাড়ি থেকে কয়েক কোটি টাকা সম্পত্তি ও একটি দেশি পিস্তল পাওয়া যায়। এর আগে, কলকাতায় অর্পিতা চট্টোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে নগদ প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি। 

আরও পড়ুন-CBI: বাড়িতে নগদ ৮০ লক্ষ টাকা! সিবিআইয়ের জালে হালিশহর পুরসভার তৃণমূল চেয়ারম্যান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.