করোনা আতঙ্কে কাঁপছে 'হটস্পট' হাওড়া, সরানো হল CMOH-কে

সুপারের পাশাপাশি জেলা প্রশাসনের একাধিক শীর্ষ কর্তার দেহেও করোনার সংক্রমণ হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। 

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Apr 9, 2020, 10:58 PM IST
করোনা আতঙ্কে কাঁপছে 'হটস্পট' হাওড়া, সরানো হল CMOH-কে

নিজস্ব প্রতিবেদন : হাওড়া হাসপাতালের ঘটনায় বেআব্রু প্রশাসনিক স্তরে গাফিলতি। আর তারপরই তড়িঘড়ি একাধিক জেলায় বদল করা হল CMOH-দের। এদিনই সামনে আসে হাওড়া জেলা হাসপাতালের সুপারের নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর। আর তারপরই এদিন রাতে এই রদবদল ঘটানো হল।

রাজনৈতিক মহলের মতে, হাওড়া হাসপাতালের ঘটনায় বেআব্রু হয়ে পড়ে প্রশাসনের গাফিলতি। সুপারের পাশাপাশি জেলা প্রশাসনের একাধিক শীর্ষ কর্তার দেহেও করোনার সংক্রমণ হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। উল্লেখ্য, হাওড়া জেলাকে ইতিমধ্যেই করোনার হটস্পট বলে চিহ্নিত করেছে কেন্দ্র- রাজ্য উভয় সরকারই।

এদিন নবান্নে সাংবাদিকে বৈঠকে হাওড়া জেলা হাসপাতালে সাধারণ মানুষকে যেতে নিষেধও করেন মুখ্যমন্ত্রী। এরপরই রাতে প্রশাসনিক স্তরে বেশকিছু রদবদল ঘটানো হল। সরিয়ে দেওয়া হল হাওড়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অর্থাৎ সিএমওএইচকে। তাঁর জায়গায় দায়িত্বে আনা হল পশ্চিম বর্ধমানের সিএমএইচ চিকিৎসক দেবাশিষ হালদারকে। 

পশ্চিম বর্ধমানের সিএমওএইচ পদে পাঠানো হল স্বাস্থ্য ভবনের অ্যাডিশনাল ডিরেক্টর অফ হেলথ সার্ভিস (প্ল্যানিং অ্যান্ড ডেভলপমেন্ট) চিকিৎসক বীরেন্দ্র প্রসাদ সাউকে। আর হাওড়ার সিএমএইচ পদ থেকে সরিয়ে চিকিৎসক অসিতবরণ মণ্ডলকে নিয়ে যাওয়া হল স্বাস্থ্য ভবনে অফিসার অন স্পেশাল ডিউটি  পদে।

আরও পড়ুন, 'খুলছে চা বাগান, চালু করা হচ্ছে ট্যাক্সিও... লকডাউন বাড়লে মানবিকভাবেই পালন করা হবে'