Video: জাওয়াদের সতর্কতা ভেঙে সমুদ্রে পর্যটক, কানধরে ওঠবোস করাল পুলিস

উদয়পুরে প্রশাসনের ঢিলেঢালা নজরদারি

Updated By: Dec 5, 2021, 06:46 PM IST
Video: জাওয়াদের সতর্কতা ভেঙে সমুদ্রে পর্যটক, কানধরে ওঠবোস করাল পুলিস

নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় হওয়ার কথা থাকলেও বর্তমানে শক্তি হারিয়ে অতি গভীর থেকে গভীর নিম্নচাপে পরিণত হচ্ছে জাওয়াদ (Jawad Cyclone)। রবিবার রাতে নিম্নচাপ হিসেবে বঙ্গে প্রবেশ করবে এটি। ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। সতর্ক হাওয়া অফিস। সতর্ক প্রশাসন। কিন্তু বকখালি, উদয়পুরে সাধারণ মানুষের মধ্যে সতর্কতার চিহ্নটুকু নেই।   

জাওয়াদ (Jawad Cyclone) নিয়ে উপকূলবর্তী অঞ্চলে আগেই সতর্কতা জারি করেছে প্রশাসন। সাধারণ মানুষকে সতর্ক করা হয়েছে। লাগাতার মাইকিং চলছে। প্রয়োজনে অন্যত্র সরানো হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বড় কোনও বিপদ ঘটলে উদ্ধার কার্যের জন্য বিপর্যয় মোকাবিলা দলকেও প্রস্তুত রাখা হয়েছে। পর্যটকদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। তবুও প্রশাসনের সতর্কবার্তাকে পাত্তা দিয়ে দেখা যানি বহু পর্যটককে। বকখালি থেকে উদয়পুর। অসতর্কতার ছবি ধরা পড়েছে zee ২৪ ঘণ্টার ক্যামেরা। নিষেধাজ্ঞা অমান্য করে
বকখালিতে সমুদ্র নামেন এক পর্যটক। সতর্ক প্রশাসন। তৎক্ষণাত ওই পর্যটককে শাস্তি দেওয়া হয়। তাকে কানধরে ওঠবোস করায় পুলিস। 

একই বেপরোয়া ছবি ধরা পড়েছে উদয়পুরেও। সেখানেও বহু পর্যটককে সমুদ্র নামতে দেখা গিয়েছে। কেবল পর্যটকরা নন, অভিযোগ সেখানে প্রশাসনের নজরদারিও ঢিলেঢালা। নজরদারির ঘাটতি রয়েছে। সেজন্য়ই সমুদ্রে নামতে পারছেন পর্যটকরা। এমনকী, সমুদ্রের পাড়ের দোকানও খোলা রেয়েছে। সেখানে নিশ্চিন্তে চলছে কেনাবেচা।  

হাওয়া অফিস সূত্রে খবর, অতি গভীর নিম্নচাপ থেকে নিম্নচাপে পরিণত হবে জাওয়াদ (Jawad Cyclone)। এরপর আরও শক্তিক্ষয় হয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে ঘূর্ণিঝড় জাওয়াদ (Jawad Cyclone)। নিম্নচাপ রূপেই রবিবার রাতে বঙ্গে প্রবেশ করবে। এর ফলে রাজ্যের উপকূলে আগামী ২৪ ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। সর্বোচ্চ ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ৬ ডিসেম্বর বিকেল থেকে ধীরে ধীরে হাওয়ার গতি কমবে। সতর্কতা হসেবে সোমবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। মঙ্গলবারের পর বৃষ্টি কমবে।

আরও পড়ুুন: Nadia: শনিবার আটক; রবিবার এল মৃত্যুর খবর, নদিয়ায় গুরুতর অভিযোগ পুলিসের বিরুদ্ধে

আরও পড়ুুন: রবিবার রাতেই বঙ্গে ঢুকছে জাওয়াদ, কোন জেলায়, কত বৃষ্টি? জানাল হাওয়া অফিস

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App