Weather Today: ঘূর্ণিঝড় বদলে নিম্নচাপ, ভারী বৃষ্টিতে জলমগ্ন শহরের একাধিক এলাকা

ঘূর্ণিঝড় জাওয়াদ (Jawad) শক্তি ক্ষয় করে এগিয়ে যাবে উত্তর-উত্তরপূর্ব দিকে

Updated By: Dec 6, 2021, 11:44 AM IST
Weather Today: ঘূর্ণিঝড় বদলে নিম্নচাপ, ভারী বৃষ্টিতে জলমগ্ন শহরের একাধিক এলাকা
জলমগ্ন গার্ডেনরিচ । নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। বাংলাদেশ লাগোয়া তিন জেলায় ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। এছাড়া আরও চার জেলায় রয়েছে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। সোমবার সকাল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

ঘূর্ণিঝড় জাওয়াদ (Jawad) শক্তি ক্ষয় করে এগিয়ে যাবে উত্তর-উত্তরপূর্ব দিকে। সুস্পষ্ট নিম্নচাপ রূপে বাংলার উপকূলে নিম্নচাপের প্রভাব দেখা যাবে। বাংলা ও বাংলাদেশ উপকূলে উত্তরপূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে এই নিম্নচাপ। এরপর তা ক্রমশ বাংলাদেশের দিকে এগিয়ে যাবে নিম্নচাপ রূপে।

আরও পড়ুন: EPFO: EDLI স্কিমে পাবেন ৭ লক্ষ টাকা পর্যন্ত সুবিধা, জেনে নিন কীভাবে

বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে যেমন উত্তর ২৪ পরগনা, নদীয়া এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমানে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে পরিস্থিতির উন্নতির সম্ভাবনা রয়েছে।

 

সোমবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২০.৬ ডিগ্রি। রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৬ ডিগ্রী। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। বৃষ্টি হয়েছে ৬৭ মিলিমিটার। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App