Cyclone Remal LIVE Update: ভু-খণ্ডে ঢুকল রিমাল! শুরু ল্যান্ডফল প্রক্রিয়া...

Cyclone Remal Bengal News LIVE Update: একনজরে দেখে নিন রিমাল সংক্রান্ত সব আপডেট শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে

Last Updated: Sunday, May 26, 2024 - 22:05
Cyclone Remal LIVE Update: ভু-খণ্ডে ঢুকল রিমাল! শুরু ল্যান্ডফল প্রক্রিয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন রিমাল সংক্রান্ত সব আপডেট শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

26 May 2024, 22:00 PM

26 May 2024, 22:00 PM

এগিয়ে আসছিল খুব দ্রুত গতিতে। অবশেষে বাংলাদেশ ও লাগোয়া পশ্চিমবঙ্গের উপকূলে আছড়ে পড়ল ঘুর্ণিঝড় রিমাল! শুরু হয়ে গেল ল্য়ান্ডফল প্রক্রিয়া। ৪ ঘণ্টা ধরে চলবে এই  ল্যান্ডফল।

26 May 2024, 19:00 PM

রিমালের ল্যান্ডফলের আগেই বিপত্তি। দক্ষিণ ২৪ পরগনার ফ্রেজারগঞ্জ ও বকখালিতে ভেঙে পড়ল গাছ। বিদ্যুৎহীন গোটা এলাকা।

26 May 2024, 19:00 PM

দুর্যোগ মোকাবিলায় বাড়ি থেকে নজরদারি মুখ্য়মন্ত্রীর। রাজ্যের মুখ্য়সচিবের সঙ্গে একাধিকবার কথা। খবর নিলেন, কন্ট্রোলরুমে ঠিকমতো চলছে কিনা, উপকূলবর্তী মানুষকে নিরাপদ জায়গা সরানো হয়েছে কিনা। সূত্রের খবর তেমনই। জল ভরে রাখা হচ্ছে টালা ট্যাঙ্কের.

26 May 2024, 19:00 PM

দুর্যোগে মোকাবিলায় তৎপর CESC। সংস্থার কর্ণধার অভিজিৎ ঘোষ জানিয়েছেন,  যে সমস্ত জায়গায় জল জমে, সেই সমস্ত জায়গায় ফিটার বক্সে সেন্সর লাগানো হয়েছে। জল বিপদসীমার ওপরে উঠলেই কন্ট্রোলরুমে সিগনাল আসবে। সিগন্যাল এলেই বন্ধ করে দেওয়া হবে বিদ্যুৎ সরবরাহ। কর্মীদের ছুটি বাতিল। খোলা হয়েছে ২৪ ঘণ্টার কন্টোল রুমে।

26 May 2024, 19:00 PM

ধেয়ে আসছে ঘুর্ণিঝড় রিমাল। যাত্রীদের পাশে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন। চালু করা হেল্পলাইন নম্বর- 03323508794। হাসনাবাদ, লক্ষ্মীকান্তপুর, ক্য়ানিং, ডায়মন্ড হারবার, নামখানায় পৌঁছল বিশেষ মেডিক্যাল টিম। সোমবার বাতিল আরও ১০ লোকাল ট্রেন।

26 May 2024, 15:15 PM

ঘূর্ণিঝড় রেমাল এর কারণে আগাম সর্তকতা নিল বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ। বাতিল করা হল কলকাতা - বাগডোগরার সমস্ত উরাণ পরিষেবা। এদিন মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল উপকূলবর্তী এলাকায় আছড়ে পড়বার কথা। সেই অনুযায়ী কলকাতা বিমানবন্দর যাত্রী সুরক্ষায় আগাম ব্যবস্থা নিল। রবিবার দুপুর থেকে সোমবার সকাল নটা অব্দি বাগডোগরা ও কলকাতার মধ্যে চলাচলকারী সমস্ত উড়ান বাতিল করা হয়েছে। যার জেরে রবিবার প্রায় দশটি বিমান এই বাতিলের তালিকায় রয়েছে।

26 May 2024, 14:30 PM

কলকাতার  আজ সন্ধ্যে বৃষ্টিপাত এবং হাওয়ার গতিবেগ বৃদ্ধি পাবে। পশ্চিমবঙ্গে খাওয়ার গতিবেগ যেতে পারে ৪৫-৬০ কিলোমিটার পার আওয়ার । ধীরে ধীরে বাড়বে বৃষ্টিপাত এবং হাওয়ার গতিবেগ ।  উপকূলবর্তী এলাকায় হাওয়ার গতিবেগ ৫০-৬০ বেড়ে ৭০ কিলোমিটার পার আওয়ার। বাংলাদেশের মঙ্গলা তে ল্যান্ড ফল হবে ঘূর্ণিঝড় রেমেলের  ।

26 May 2024, 10:15 AM

উত্তর বঙ্গোপসাগরে তীব্র ঘূর্ণিঝড়ের অবস্থান। সাগরদ্বীপ থেকে ২৭০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিকে। দীঘা থেকে ৩৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থেকে ৩১০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে অবস্থান করছে ঘূর্ণিঝড়। যেখানে ল্যান্ড ফল হবে, সেই বাংলাদেশের মংলা থেকে আজ ভারতীয় সময় সকাল সাড়ে ৮ টায় তার দূরত্ব ৩৩০ কিলোমিটার দক্ষিনে। এটি দক্ষিণ থেকে উত্তরের স্থলভাগ মুখী।বাংলাদেশের খেপুপাড়া থেকে ২৯০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিকে এই মুহূর্তে এটির অবস্থান।

26 May 2024, 00:00 AM

দক্ষিণবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে রবিবার এবং সোমবার। সোম এবং মঙ্গলবার উত্তরবঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়া। সুন্দরবন এলাকা সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে। শনিবার পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এই তিন জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা। রবিবার প্রবল বৃষ্টির আশঙ্কা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা দু এক জায়গায়। কলকাতা হাওড়া হুগলি নদীয়া এবং পূর্ব মেদিনীপুরে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা। ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে।

26 May 2024, 00:00 AM

বঙ্গোপসাগের গভীর নিম্নচাপ শক্তি বাড়িয়ে পরিণত হল ঘুর্ণিঝড়ে। নাম, 'রিমাল'। আপাতত সেই ঝঢ়ের অবস্থান ক্যানিং থেকে ৩৯০ কিলোমিটার, আর বাংলাদেশে খেপুরপাড়া থেকে ৩৬০ কিলোমিটার  দক্ষিণ পূর্বে। রবিবার মধ্যরাতে সাগরদ্বীপ ও  খেপুপাড়ার মাঝে ল্যান্ডফলের সম্ভাবনা। তখন গতিবেগ থাকবে ১১০ থেকে ১২০ কিমি। দুর্যোগের আশঙ্কায় আজ শনিবার মধ্য়রাত থেকেই বন্ধ থাকবে কলকাতা বিমানবন্দর।  শিয়ালদহ থেকে বিভিন্ন রুটে বাতিল লোকাল ট্রেনও।