Bankura: জি ২৪ ঘণ্টার খবরের জের, বিভীষণের বাড়িতে ওষুধ পৌঁছে দিল রাজ্য প্রশাসন

অমিত শাহের (Amit Shah) প্রতিশ্রুতিতেও মেয়ের চিকিৎসায় সাহায্য পাননি তিনি।

Updated By: Nov 8, 2021, 09:07 PM IST
Bankura: জি ২৪ ঘণ্টার খবরের জের, বিভীষণের বাড়িতে ওষুধ পৌঁছে দিল রাজ্য প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: জি ২৪ ঘণ্টার খবরের জের। অবশেষে নড়চড়ে বসল প্রশাসন। বাঁকুড়ার বিভীষণ হাঁসদার বাড়িতে পৌঁছল তাঁর মেয়ের চিকিৎসার প্রয়োজনীয় ওষুধ। আগামীদিনেও নিয়মিত ওষুধ সরবরাহের প্রতিশ্রুতি দিলেন বিডিও ও বিএমওএইচ।

কে এই বিভীষণ হাঁসদা? তখনও রাজ্যে বিধানসভা ভোট হয়নি। ২০২০ সালের ৫ নভেম্বরে রাজনৈতিক সফরে বাঁকুড়া এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। স্থানীয়  চতুরডিহি গ্রামের বিভীষণের বাড়িতে শাহের জন্য মধ্যাহ্নভোজের ব্যবস্থা করেছিলেন স্থানীয় বিজেপি নেতারা। সেই সুযোগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে মেয়ে রচনার অসুখের কথা জানিয়েছিলেন বিভীষণ। অমিত শাহ প্রতিশ্রুতি দিয়েছিলেন, দিল্লির এইমসে নিয়ে গিয়ে চিকিৎসার ব্য়বস্থা করে দেবেন। বস্তুত, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী চলে যাওয়ার বাঁকুড়ার বিজেপি সাংসদ, এমনকী রাজ্য সরকারের পঞ্চায়েত দফতরের প্রতিমন্ত্রী শ্যমল সাঁতরাও বেশ কয়েকবার গিয়েছিলেন বিভীষণের বাড়িতে। উন্নত চিকিৎসার আশ্বাসই শুধু নয়, রচনার প্রয়োজনীয় ওষুধ ও ইঞ্জেকশন সরবরাহেরও ব্যবস্থা করা হয়েছিল।

আরও পড়ুন: Raiganj Medical: সেই একই উপসর্গ, ২৪ ঘণ্টায় রায়গঞ্জ মেডিক্যালে ফের মৃত্যু ২ শিশুর

তাহলে? বছর ঘোরার আগেই এখন সেসব বন্ধ হয়ে গিয়েছে। বিভীষণ হাঁসদার দাবি,  কেন্দ্রীয় সরকারের তরফে কোনও সাহায্য পাননি এখনও। দিল্লি এইসমে চিকিৎসা তো দূর অস্ত, গত কয়েক মাস ধরে মেয়ের প্রয়োজনীয় ওষুধ ও ইঞ্জেকশনও পাচ্ছেন না। বাধ্য হয়ে দিনমজুরি করে সামান্য যা টাকা রোজগার করেন, তা থেকে ওষুধের জন্য মাসে হাজার পাঁচেক টাকার জোগান দিতে হচ্ছিল তাঁকে। শনিবার এই খবর সম্প্রচারিত জি ২৪ ঘণ্টায়। 

আরও পড়ুন: Daspur: দাসপুরে আন্ত্রিক আক্রান্ত প্রায় ৫০ জন, এলাকায় মেডিক্যাল টিম

এদিন সকালে বিভীষণ হাঁসদার বাড়িতে যান বিডিও ও বিএমএইচ। মেয়ের জন্য একমাসের ওষুধ ও ইনস্যুলিন ইঞ্জেকশান পরিবারের হাতে তুলে দেন তাঁরা। আশ্বাস দেওয়া হয়, আগামী দিনেও স্বাস্থ্য দফতর থেকেই প্রয়োজনীয় ওষুধ পাবেন বিভীষণ। অমিত শাহকে বাড়িতে ভোজ খাইয়েছিলেন যিনি, রাজ্য প্রশাসন পাশে দাঁড়ানোয় স্বভাবতই খুশি তিনি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.