করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ পুরসভার, সোমবার থেকে লকডাউন Barrackpore-এ

স্থানীয়দের দ্রুত ভ্যাকসিন নেওয়ার আবেদন পুর প্রশাসকের।

Updated By: Jun 18, 2021, 05:12 PM IST
করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ পুরসভার, সোমবার থেকে লকডাউন Barrackpore-এ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে যখন কিছুটা শিথিল হয়েছে বিধিনিষেধ, তখন করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ করল পুরসভা। সোমবার থেকে লকডাউন জারি হতে চলেছে ব্য়ারাকপুরে। চলবে ২৭ জুন পর্যন্ত।

বিধিনিষেধের কড়াকড়িতে কার্যত লকডাউন পরিস্থিতি রাজ্যে। দ্বিতীয় দফায় ১ জুলাই পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বেড়েছে। তবে এবার বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড়ও দিয়েছে সরকার। কিন্তু যদি ফের সংক্রমণ বাড়ছে, তাহলে কি হবে? নবান্ন থেকে নির্দেশিকা জারি করে জেলায় করোনা পরিস্থিতির উপর কড়া নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। সরকারের স্পষ্ট নির্দেশ, প্রয়োজনে হটস্পট চিহ্নিত করে কনটেনমেন্ট জোন  বা মাইক্রো কনটেনমেন্ট তৈরি করতে হবে। ঝাড়গ্রামে ইতিমধ্যেই ২১ টি এলাকাকে চিহ্নিত করে মাইক্রো কনটেনমেন্ট (Micro Containment Zones) ঘোষণার করার সিদ্ধান্তও নিয়েছে জেলা প্রশাসন।

আরও পড়ুন: ফের বাড়ছে করোনা, ঝাড়গ্রামে চালু হল Micro Containment Zones

তাহলে ব্যারাকপুরে একেবারে লকডাউন জারির সিদ্ধান্ত কেন? গোটা রাজ্যে সংক্রমণ কমলেও, উত্তর ২৪ পরগনায় কিন্তু করোনা বাড়ছে এখনও। গতকাল রিপোর্ট, রাজ্য়ে একদিনে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৬৯ জন। তাঁদের মধ্যে ১৭ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। ব্যারাকপুরে দৈনিক আক্রান্তের সংখ্যা ৯০ থেকে ১০০-র মধ্য়ে ঘোরাফেরা করছে! সেকারণেই সোমবার থেকে ২৭ জুন অর্থাত্‍ শনিবার পর্যন্ত সমস্ত দোকান-বাজার বন্ধ রাখার নির্দেশ জারি করল পুরসভা। দ্রুত ভ্য়াকসিন নেওয়া আবেদন জানালো হল এলাকাবাসীকে। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.