Malbazar: চা বাগান থেকে ভয়ঙ্কর দুর্গন্ধ! খোঁজ করতেই চিতাবাঘের পচা গলা দেহ উদ্ধার

এদিন চা বাগানে কাজ করার সময় শ্রমিকরা ওই এলাকায় পচা গন্ধ পায়। এরপরেই কাছে গিয়ে দেখে যে চিতাবাঘের পচাগলা দেহ পরে আছে।

Updated By: May 23, 2022, 03:00 PM IST
Malbazar: চা বাগান থেকে ভয়ঙ্কর দুর্গন্ধ! খোঁজ করতেই চিতাবাঘের পচা গলা দেহ উদ্ধার
প্রতীকী ছবি

অরূপ বসাক: এবার চা বাগান থেকে উদ্ধার করা হল একটি পূর্ণবয়স্ক চিতাবাঘের পচাগলা দেহ (leopard)। সোমবার মালবাজার মহকুমার মেটেলি ব্লকের কিলকোট চা বাগানের শিব বাড়ি সেকশন থেকে ওই দেহটি উদ্ধার করা হয়। এদিন চা বাগানে কাজ করার সময় শ্রমিকরা ওই এলাকায় পচা গন্ধ পায়। এরপরেই কাছে গিয়ে দেখে যে চিতাবাঘের পচাগলা দেহ পরে আছে।

খবর জানাজানি হতেই বহু মানুষের ভিড় হয় এলাকায়। সেখানে আসেন বাগান ম্যানেজারও।খবর দেওয়া হয় খুনিয়া স্কোয়াডে। সেখান থেকে বনকর্মীরা এসে দেহটি উদ্ধার করে নিয়ে যায়। শ্রমিকদের কথায়, সম্ভবত ৩ থেকে ৪ দিন আগেই মারা গিয়েছে চিতাবাঘটি। শরীরের অনেকটা মাংস পচে গিয়েই দুর্গন্ধ বের হচ্ছিল। খুনিয়া স্কোয়াডের রেঞ্জার প্রফুল্ল সরকার বলেন, দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। তবে চিতাবাঘটি পূর্ণবয়স্ক।

কিছুদিন আগেই ডুয়ার্সের চা বাগান থেকে উদ্ধার হয়েছিল চিতাবাঘের মৃতদেহ। জলপাইগুড়ির বানারহাট ব্লকের অন্তর্গত চা বাগান এলাকায় এই ঘটনা ঘটে। বাঘের পচা-গলা দেহের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান বন্যপ্রাণী স্কোয়াদের কর্মীরা। অন্যদিকে, কিছুদিন আগেই যুবককে থাবা মেরে গাছের মগডালে উঠে যায় চিতাবাঘ। খবর পেয়ে বন দফতরের জলপাইগুড়ি ডিভিশনের দলগাঁও রেঞ্জ ও জলদাপাড়া ডিভিশনের মাদারিহাট রেঞ্জের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান।

আরও পড়ুন, Chuchura: পুকুর ভরাট হচ্ছে তাঁরই এলাকায়, পুলিস ব্যবস্থা না নিলে রাস্তায় নামার হুঁশিয়ারি খোদ বিধায়কের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.