বিজেপিকে বিজয় মিছিলের অনুমতি নয়, নির্দেশ মমতার, চলবে তৃণমূলের শান্তি মিছিল

মমতার অভিযোগ, বিজয় মিছিল থেকে তাণ্ডব করছে বিজেপি। 

Updated By: Jun 6, 2019, 08:48 PM IST
বিজেপিকে বিজয় মিছিলের অনুমতি নয়, নির্দেশ মমতার, চলবে তৃণমূলের শান্তি মিছিল

নিজস্ব প্রতিবেদন: বাংলায় বিজেপিকে আর বিজয় মিছিলের অনুমতি দেওয়া হবে না বলে পুলিসকে নির্দেশ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিমতায় হত নির্মল কুণ্ডুর পরিবারের সঙ্গে দেখা করেন তৃণমূল নেত্রী। তারপর তিনি অভিযোগ করেন, বিজয় মিছিলের নামে জেলায় জেলায় তাণ্ডব করছে বিজেপি। কোনও বিজয় মিছিল হবে না। 

১৮টি আসনে জয়লাভের পর রাজ্যজুড়ে মিছিল করছে গেরুয়া শিবির। কিন্তু আর মিছিলের অনুমোদন দেওয়া হবে না বলে পুলিসকে নির্দেশ দিলেন মমতা। নিমতায় মুখ্যমন্ত্রী বলেন,''২৩ তারিখের রেজাল্ট বেরিয়েছে। তার আগেই তো সমীক্ষা জিতিয়ে দিয়েছিল। আজ ৬ তারিখ। এখনও বিজয় মিছিল শেষ হবে না! আমরা তো অনেক বেশি আসন পেয়েছি, ফার্স্ট হয়েছি।  আমাদের মিছিল করা উচিত''। 

মমতার অভিযোগ, বিজয় মিছিল থেকে তাণ্ডব করছে বিজেপি। হুগলি, কেশপুরে সন্ত্রাস ছড়ানো হয়েছে। আর বিজয় মিছিলের অনুমতি দেবে না প্রশাসন। তাঁর নির্দেশ, নিষেধাজ্ঞা অমান্য করেও বিজয় মিছিলের নামে দাঙ্গা লাগাবার চেষ্টা হলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন। 

তবে জেলায় জেলায় শান্তি ফেরাতে তৃণমূল এবার মিছিল করবে বলেও ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নির্মল কুণ্ডু খুনের তদন্ত সিআইডি-র হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানান মমতা। তাঁর অভিযোগ, ভোটের মেটার পরও বাংলাজুড়ে সন্ত্রাস চালাচ্ছে তৃণমূল। মমতা বলেন, ''কোচবিহার, হাবড়ায় খুন করা হয়েছে। কোলের বাচ্চাকে মেরে ফেলেছে। সিপিএমের হার্মাদদের নিয়ে কাজ করছে বিজেপি। সিপিএম নেতাদের বলব, তবে হার্মাদরা তো এখন নেতাদের হাতে নেই। মুণ্ডু কেটে ফুটবল খেলব বলছে। নিজেদের মুণ্ডু ঠিক রাখতে পারব তো! ভাড়াটিয়া গুন্ডা দিয়ে খুন করাচ্ছে। সুস্থ থাকো, ওজন বাড়ুক। বাড়ি ভাঙা, সন্ত্রাস- এসব করো না। ছোট্ট শিশুটি মায়ের কোলে মেরে দেওয়া হল''। তৃণমূল নেত্রীর আবেদন, ওরা যাতে কোনওদিন বাংলার ফিরতে না পারে মানুষকে বলব ব্যবস্থা নিতে। 

আরও পড়ুন- বিজেপির শরিক JDU-র সহ-সভাপতি প্রশান্ত কীভাবে মমতার কৌশলী? প্রশ্ন নীতীশের দলে