Malda: মমতা আদিবাসী বিরোধী, মালদহে বিজেপির পোস্টার ঘিরে তুঙ্গে রাজনৈতিক তরজা

তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, এই পোস্টার কোনও কাজে আসবে না

Updated By: Jul 16, 2022, 07:07 PM IST
Malda: মমতা আদিবাসী বিরোধী, মালদহে বিজেপির পোস্টার ঘিরে তুঙ্গে রাজনৈতিক তরজা

রণজয় সিংহ: রাষ্ট্রপতি নির্বাচনের আগে দ্রৌপদী মুর্মুর সমর্থনে বিজেপির পোস্টারকে ঘিরে তৈরি হল বিতর্ক। মালদহের হাবিবপুরের কেন্দপুকুর এলাকার বিভিন্ন জায়গায় পড়েছে ওই পোস্টার। তৃণমূলের দাবি, ওই পোস্টারে মমতা বন্দ্যোপাধ্যায়কে আদিবাসী বিরোধী বলা হয়েছে। বিজেপি অবশ্য ওই পোস্টারের কথা স্বীকার করেছে।

পোস্টারে লেখা হয়েছে আদিবাসী মহিলা দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করে আদিবাসীদের সম্মান জানিয়েছে বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায় এর বিরোধিতা করে প্রার্থী দিয়েছেন। উনি আদিবাসীদের সঙ্গে ছিলেন না, কখনও থাকবেনও না। 
 
অন্যদিকে উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, মমতা আদিবাসী বিরোধী। সেই কারনে বিরোধী প্রার্থী দিয়েছেন। মমতা আদিবাসীদের ভালো বাসেন না। সেই কারনে আদিবাসী মহিলা রাষ্ট্রপতি প্রার্থী হওয়ায় বিরোধিতা করছেন। এখন আদিবাসীদের মন পেতে মনগড়া কথা বলছেন। সেই কারণে পোস্টার দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে। 

ওই পোস্টার নিয়ে বিজেপির হবিবপুর মণ্ডলের সভাপতি সঞ্জীব সরকার বলেন, দ্রৌপদী মুর্মুর সমর্থনে আমরা ওই পোস্টার দিয়েছি। আমরা বোঝাতে চাইছি বিজেপি আদিবাসী সমাজের একজনকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করে আদিবাসীদের সম্মান জানিয়েছে। আর মমতা বন্দ্যোপাধ্যায় দ্রৌপদী মুর্মুর বিরোধিতা করে আলাদা প্রার্থী দিয়েছেন। কোচবিহারের এক অনুষ্ঠানে আমরা দেখেছি মমতা বন্দ্যোপাধ্যায় গ্লাভস পরে আদিবাসীদের সঙ্গে নৃ্ত্য করছেন। উনি প্রমাণ করে দিয়েছেন উনি আদিবাসীদের পছন্দ করেন না। তবে আমরা অবশ্য এই পোস্টার দিয়েছি এটা বোঝাতে যে আমরা আদিবাসীদের পক্ষে রয়েছি।

অন্যদিকে, তৃণমূলের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় আদিবাসীদের পাশে দাঁড়িয়ে তাদের কথা শুনছেন। তাদের সমস্যার সমাধান করছেন। রাজ্যে সাঁওতালি ভাষার অসংখ্য় স্কুল খুলেছেন। জয় জওহরের নামে ভাতা প্রদান করছেন। বিজেপির এইসব কাজকর্মের কোনও প্রভাব পড়বে না। 

রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলকে চাপে ফেলার কৌশল নিয়েছে গেরুয়া শিবির। বিজেপি ৫০ হাজার পোস্টার ছাপাচ্ছে। যেখানে বলা হচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায় আদিবাসী বিরোধী। ওই পোস্টারে বলার চেষ্টা হচ্ছে, এনডিএর প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন না করে যশবন্ত সিনহাকে প্রার্থী করেছেন মমতা। এই যুক্তিকে সামনে রেখেই রাজ্যের আদিবাসী এলাকাগুলিতে ওই পোস্টার দিচ্ছে। উদ্দেশ্য, আদিবাসী ভোট এককাট্টা করা। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

অন্যদিকে, তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, এই পোস্টার কোনও কাজে আসবে না। কারণ ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায় আদিবাসীদের জন্য অনেক কাজ করেছেন। আদিবাসী অধ্যুসিত এলাকাগুলিকে ঢেলে সাজিয়েছেন। গত বিধানসভা নির্বাচনে আদিবাসী অধ্যুসিত এলাকাগুলিতে সবচেয়ে বেশি ভোট এসেছে।

আরও পড়ুন-Birbhum Murder: পুরনো শত্রুতার জের, ঘর থেকে ডেকে এনে বন্ধুকে পিটিয়ে মারল ৩ যুবক!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.