close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

'আমি আপনাদের পাহারাদার, একটা মানুষও বাংলা থেকে যাবে না', শিলিগুড়িতে বললেন মমতা

শুধু এনআরসি নয়, নাগরিকত্ব সংশোধনী বিলও যে তৃণমূল কংগ্রেস কোনওমতে সমর্থন করবে না, তা-ও আজ স্পষ্ট করে দেন নেত্রী।

SUDESHNA PAUL | Updated: Oct 21, 2019, 07:32 PM IST
'আমি আপনাদের পাহারাদার, একটা মানুষও বাংলা থেকে যাবে না', শিলিগুড়িতে বললেন মমতা

কমলিকা সেনগুপ্ত : নাগরিক পঞ্জিকরণের চূড়ান্ত তালিকা প্রকাশিত হওয়ার পর সবচেয়ে বেশি আতঙ্ক ছড়িয়েছে উত্তরবঙ্গে। আর আজ উত্তরবঙ্গ পুলিস লাইনে বিজয়ার অনুষ্ঠানে এসে এনআরসি-কেই হাতিয়ার করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট বললেন, "এখানে এনআরসি হতে দেব না। আমি আপনাদের পাহারাদার। একটা মানুষকেও বাংলা থেকে যেতে দেব না।"

উত্তরবঙ্গে এবার লোকসভা নির্বাচনে সবচেয়ে খারাপ ফল করে তৃণমূল কংগ্রেস। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় যে উত্তরবঙ্গে তাঁর লড়াই চালিয়ে যাবেন, তা আজ আরও একবার স্পষ্ট করলেন। পুলিস লাইনের বিজয়ার অনুষ্ঠানে জোর দিয়ে বললেন, "তাঁর সরকার ছিল। আছে ও থাকবে।"

মুখ্যমন্ত্রী তোপ দাগেন, এনআরসি নিয়ে কুচবিহার, আলিপুরদুয়ারে একাংশ রাজবংশীদের ভুল বোঝানোর চেষ্টা করা হচ্ছে। অসমে রাজবংশীদের নাম-ই সবচেয়ে বেশি বাদ পড়েছে বলে এদিন আরও একবার মনে করিয়ে দেন তিনি। শুধু এনআরসি নয়, নাগরিকত্ব সংশোধনী বিলও যে তৃণমূল কংগ্রেস কোনওমতে সমর্থন করবে না, তা-ও আজ স্পষ্ট করে দেন নেত্রী।

তৃণমূল নেত্রী বলেন, মানুষের মধ্যে ভেদাভেদ কোনওভাবেই বরদাস্ত করা হবে না। বলেন, "এই যে আমি মমতা ব্যানার্জি। আমি যদি বলি শুধু ব্যানার্জি থাকবে আর কেউ থাকবে না!  এটা আমি ভাবতেই পারি না। বরং ব্যানার্জি চলে যাক। মানুষ থাকুক। এটাই আমি চাই।"

আরও পড়ুন, মোদীর সঙ্গে অভিজিতের সাক্ষাৎ নিয়ে সতর্ক করলেন মা নির্মলাদেবী, জানালেন ছেলের জন্য কী রাঁধবেন

প্রসঙ্গত, এনআরসি-কে হাতিয়ার করেই তৃণমূলের বেশ কিছু ভোট টেনেছিল বিজেপি। কিন্তু অসমে চূড়ান্ত তালিকা ঘোষণা হওয়ার পর দেখা গেল বেশ কিছু জায়গায় বুমেরাং হয়ে গিয়েছে এনআরসি। আর তাই ফের এনআরসি-কেই হাতিয়ার করতে চাইছেন মমতা।