বৃহস্পতি, শুক্র না শনি, চলতি সপ্তাহে দ্বিতীয় লকডাউন কবে?

সাধারণ মানুষের মনে এখন এই একটাই প্রশ্ন। কী হবে? কবে হবে? 

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 28, 2020, 10:36 AM IST
বৃহস্পতি, শুক্র না শনি, চলতি সপ্তাহে দ্বিতীয় লকডাউন কবে?
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : চলতি সপ্তাহে লকডাউন কি একদিন হবে? নাকি সরকারের ঘোষণা মত দুদিন হবে? যদি দুদিন হয় সে ক্ষেত্রে বুধবার ছাড়া আর কবে লকডাউন হবে? সিদ্ধান্ত নিতে আজই বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগেই রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে বুধবার অর্থাৎ ২৯ তারিখ লকডাউন হবে। তাঁর ঘোষণা মত অগাস্ট মাস পর্যন্ত সপ্তাহে দুদিন করে লকডাউন হওয়ার কথা। এখন এই সপ্তাহে শনিবার ইদ। ফলে শনিবার লকডাউন হওয়ার সম্ভাবনা কার্যত নেই। অন্যদিকে ইদের আগের দিন শুক্রবার। ইদের আগে মুসলিম সম্প্রদায়ের মানুষদের কেনাকাটা থাকে। ফলে সেদিনও লকডাউন হওয়ার সম্ভাবনা কম।

সে ক্ষেত্রে বৃহস্পতিবার লকডাউন হওয়ার একটা সম্ভাবনা রয়েছে। কিন্তু সেখানেও উঠছে প্রশ্ন। প্রশ্ন একটাই, বুধ এবং বৃহস্পতিবার পরপর দুদিন কি লকডাউন হবে? তাকে কি কাঙ্খিত সুফল মিলবে? নাকি চলতি সপ্তাহে শুধুমাত্র বুধবারই লকডাউন থাকবে। নবান্নের তরফে এখনও সুস্পষ্ট করে কোনও ঘোষণা করা হয়নি। এদিকে সাধারণ মানুষের মনে এখন এই একটাই প্রশ্ন। কী হবে? কবে হবে?

এই পরিস্থতিতে আজকে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। বৈঠকের পর বিকেল ৪টেয় সাংবাদিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সেই সাংবাদিক বৈঠকেই রাজ্যবাসীকে করে জানিয়ে দেওয়া হবে এই সপ্তাহের লকডাউন প্রসঙ্গে সরকারের সিদ্ধান্ত।

আরও পড়ুন, ২০০ টাকা কেজি কাঁচা লঙ্কা! 'আগুনে' বাজারে সবজির দাম চড়তে চড়তে কোথায় পৌঁছেছে, জানলে চোখ কপালে উঠবে

.