Nisith Pramanik: নিশীথের বাড়ির সামনে বিক্ষোভে গুলি চালাতে হবে; ভাইরাল অডিয়ো ক্লিপ, গ্রেফতার বিজেপি কর্মী!

তৃণমূল মুখপাত্র শান্তনু সেন বলেন, কেন্দ্রীয় বাহিনীকে বাধ্য না করলেও যে তারা গুলি চালায় তার উদাহরণ আমরা দেখেছি। শীতলকুচিতে দেখেছি কীভাবে গুলি চালনা হল। সম্প্রতি এক রাজবংশী যুবককে কীভাবে মারা হয়েছে তা আমরা দেখলাম

Updated By: Feb 19, 2023, 03:43 PM IST
Nisith Pramanik: নিশীথের বাড়ির সামনে বিক্ষোভে গুলি চালাতে হবে; ভাইরাল অডিয়ো ক্লিপ, গ্রেফতার বিজেপি কর্মী!

দেবজ্যোতি কাহালি: কোচবিহারের ভেটাগুড়িতে নিশীথ প্রামাণিকের বাড়ির সামনে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচির আগের দিন একটি অডিয়ো ভাইরাল হয়। সেই অডিয়োতে শোনা যায় ওই কর্মসূচিতে গুলি চালাতে হবে যাতে কেন্দ্রীয় বাহিনী পাল্টা গুলি চালাতে বাধ্য হয়। ওই অডিয়োর সত্যতা যাচাই করতে পারেনি জি ২৪ ঘণ্টা। ওই ঘটনায় এক বিজেপি কর্মীকে গ্রেফতার করল পুলিস।

আরও পড়ুন-সচিন-পন্টিংদের নাম মুছে ঘরের মাঠে কোহলির অনন্য আন্তর্জাতিক মাইলস্টোন! 

গতকাল সোশ্যাল মিডিয়ায় ওই অডিয়ো ভাইরাল হয়। সেখানে বলা হয়, মন্ত্রী উদয়ন গুহর(বাবুনদা) নির্দেশে কেন্দ্রীয় বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে হবে। একটা গুলি করলেই কাজ হবে। গুলি করে পালাতে হবে। পরিস্থিতি এমন করতে হবে যাতে অশান্তি হয়। ওই অডিয়োর খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। রবিবার ভেটাগুড়িতে নিশীথ প্রামাণিকের বাড়ির সামনে তৃণমূলের বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে। সেই সমাবেশস্থল থেকেই ওই বিজেপি কর্মীকে গ্রেফতার করে পুলিস। সূত্রের খবর, ওই বিজেপি কর্মীর বাড়ি দিনহাটার সাহেবগঞ্জ এলাকায় বলেই জানা যাচ্ছে। জেলা পুলিস সুপার সুমিত কুমার জানিয়েছেন, ধৃত ব্যক্তিকে আজ আদালতে তুলে রিমান্ডে নিয়ে তদন্ত করা হবে।

নিশীথের বাড়ির সামনে বিক্ষোভ সমাবেশ নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে বিজেপি। দলের রাজ্য সম্পাদক স্পষ্ট জানিয়ে দিয়েছেন আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করা হবে। এবার ওই ওই বিজেপি কর্মীর গ্রেফতার নিয়ে সুকান্ত মজুমদার বলেন, এটা একটা চক্রান্ত। এর আগেও এভাবেই উত্তেজনা সৃষ্টি চেষ্টা হয়েছে। শীতলকুচিতেও এভাবে উত্তেজনা তৈরি করা হয়েছিল যাতে কেন্দ্রীয় বাহিনীর উপরে আক্রমণ হয়। নতুন এই ঘটনার তদন্ত হওয়া উচিত। এদের উদ্দেশ্যই হল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে লোককে খেপিয়ে দেওয়া যায়। গোরু পাচার বন্ধ হয়ে গিয়েছে বলে এত রাগ তৃণমূলের। এই অডিয়ো ক্লিপ তৃণমূল কংগ্রেসের তৈরি করা। এখানে যার নাম নেওয়া হচ্ছে তিনি ওই ষড়যন্ত্রে জড়িত। গোরু পাচারকারীদের বিরুদ্ধে যখনই কোনও ব্যবস্থা নেওয়া হয় তখনই এই ব্যক্তি চিত্কার করেন। 

ওই ঘটনা নিয়ে তৃণমূল মুখপাত্র শান্তনু সেন বলেন, কেন্দ্রীয় বাহিনীকে বাধ্য না করলেও যে তারা গুলি চালায় তার উদাহরণ আমরা দেখেছি। শীতলকুচিতে দেখেছি কীভাবে গুলি চালনা হল। সম্প্রতি এক রাজবংশী যুবককে কীভাবে মারা হয়েছে তা আমরা দেখলাম। আমাদের একটা আন্দোলনকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে জন বিচ্ছিন্ন বিজেপি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.