Dakshin Dinajpur Gangarampur: কালভার্ট ভেঙে ভাসছে গঙ্গারামপুর, জলবন্দি একাধিক গ্রাম...

Gangarampur: নির্মীয়মান ব্রিজের পাশে স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের জন্য বিকল্প কালভার্ট এবং কালভার্টে উপর রাস্তায় তৈরি করা হয়েছিল।  বিগত প্রায় পাঁচ দিন বৃষ্টিপাতের জেরে কাশিয়াখাড়িতে জল বৃদ্ধি পাওয়ায় যাতায়াতের কালভার্টি ভেঙে পড়ে। কালভার্ট ভাঙার জেরে জলবন্দি স্থানীয় বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারা।

Updated By: Jul 7, 2024, 08:14 PM IST
Dakshin Dinajpur Gangarampur: কালভার্ট ভেঙে ভাসছে গঙ্গারামপুর, জলবন্দি একাধিক গ্রাম...

শ্রীকান্ত ঠাকুর: গঙ্গারামপুর ব্লকের পার্বতীপুর এলাকার আশ্রমপাড়ায় ব্রিজ নির্মাণের জন্য তৈরি করা অস্থায়ী রাস্তা ও কালভার্ট জলের তোড়ে ভেঙে পড়ল। এর ফলে স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের একমাত্র রাস্তা সম্পূর্ণ  বিচ্ছিন্ন হয়ে গেছে। শুধু তাই নয় কালভার্ট ভাঙার জেরে জলবন্দি স্থানীয় বেশ কয়েকটি গ্রামের বাসিন্দারা।

আরও পড়ুন- Mahua Moitra: রেখাকে 'পাজামা' প্রসঙ্গে ঠেস, মহুয়ার বিরুদ্ধে দিল্লি পুলিসের FIR

গঙ্গারামপুর ব্লকের চালুন গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত আশ্রম বাজার- অশোকগ্রাম রাস্তার পার্বতীপুর এলাকায় কাশিয়াখাড়ি ওপর সম্প্রতি একটি ব্রিজ নির্মাণের কাজ শুরু হয়েছে মাসখানেক আগে। নির্মীয়মান ব্রিজের পাশে স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের জন্য বিকল্প কালভার্ট এবং কালভার্টে উপর রাস্তায় তৈরি করা হয়েছিল।  বিগত প্রায় পাঁচ দিন জেলায় কমবেশি বৃষ্টিপাত হচ্ছে প্রতিদিনই। বৃষ্টিপাতের জেরে কাশিয়াখাড়িতে জল বৃদ্ধি হয়েছে। শনিবার গভীর রাতে যাতায়াতের কালভার্টি ভেঙে পড়ে। এর ফলে অশোক গ্রাম গ্রাম পঞ্চায়েতের সঙ্গে আশ্রম বাজার এলাকার যাতায়াত বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।ফলে দীর্ঘ পথ ঘুরে গন্তব্যস্থলে যাতায়াত করতে হচ্ছে স্থানীয়দের।  দ্রুত এই রাস্তা সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। 

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা প্রণব কিসপাট্টা জানান কদিন আগেই কাজ শুরু হয়েছে সাধারণ মানুষের যাতায়াতের জন্য একটা অস্থায়ী রাস্তা ও কালভার্ট তৈরি করা হয়েছিল বৃষ্টির কারণে জল বেড়েছিল খারিতে আর সেই চাপেই রাস্তাটা ভেঙে গেছে এখন যাতায়াতের সমস্যায় পড়েছে  এলাকার বেশ কিছু গ্রামের মানুষ।

আরও পড়ুন- Rath Yatra 2024: 'জগন্নাথদেব, ওড়িশার মতো বাংলাকে রক্ষা করুন' রথযাত্রায় তৃণমূলকে কটাক্ষ সুকান্তর...

এবিষয়ে স্থানীয় বাসিন্দা হাবিবুর সরকার জানান বর্ষার মুখে কেন কাজ শুরু করা হলো জানিনা এই খাটিতে প্রতিবারই জলের চাপ থাকে এবারও জলের চাপে এই বিপত্তি।  দ্রুত রাস্তা সারানোর দাবি জানাচ্ছি। এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবার জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান চালুন গ্রাম পঞ্চায়েতের প্রধান সুব্রত রায়।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.