ডাক্তারির পাশাপাশি সমানে করেছেন রাজনীতিও, এবার মোদী মন্ত্রিসভায় সুভাষ সরকার

এদিন সুভাষ সরকারের মন্ত্রীত্ব পাওয়ার খবর ছড়িয়ে পড়তেই খুশি ছড়িয়ে পড়ে বাঁকুড়ার বিভিন্ন মহলে

Updated By: Jul 7, 2021, 09:13 PM IST
ডাক্তারির পাশাপাশি সমানে করেছেন রাজনীতিও, এবার মোদী মন্ত্রিসভায় সুভাষ সরকার

নিজস্ব প্রতিবেদন: রাজ্য থেকে মোদী মন্ত্রিসভায় স্থান পেলেন রাজ্যের ৪ বিজেপি সাংসদ। তাদের মধ্যে রয়েছে বাঁকুড়ার সাংসদ ডক্টর সুভাষ সরকার। জেলার সাংসদ মন্ত্রী হওয়ার খবর পেয়েই উত্সবে মাতলেন জেলার বিজেপি সমর্থকরা।

ছাত্রাবস্থাতেই আরএসএসের সঙ্গে যুক্ত হন সুভাষ সরকার। পরে যোগ দেন বিজেপিতে। এককময় এবিভিপির রাজ্য সম্পাদকের দায়িত্বও সামলেছেন সুভাষবাবু।

আরও পড়ুন-বিরোধী দলনেতাকে বলব আয়নায় মুখ দেখুন, সভাপতি অর্ধেক বোঝেন, অর্ধেক বোঝেন না: Saumitra

১৯৫৩ সালের ২৫ আগষ্ট বাঁকুড়ায় জন্ম সুভাষ সরকারে। বাবা নন্দগোপাল সরকার পূর্ববঙ্গ থেকে এসে বাঁকুড়ার মাচানতলা এলাকায় ফুটপাথে ছোট্ট একটি ছাতা মেরামতের দোকান করেন। পরিবারের অর্থনৈতিক অবস্থা তেমন স্বচ্ছল ছিল না। ছোট থেকেই মেধাবী ছিলেন পরিবারের বড় ছেলে সুভাষ। একটু বড় হতেই কখনো টিউশন পড়িয়ে আবার কখনো বাবার ছাতা মেরামতের দোকানে বাবাকে সাহায্য করে নিজের পড়াশোনার খরচ জোগাড় করেছেন।

বাঁকুড়া খ্রিষ্টান কলেজ থেকে পদার্থবিদ্যায় অনার্স করেন সুভাষবাবু। পরে ভর্তি হন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে। সেখান থেকে এমবিবিএস পাস করার পর চিকিৎসা সংক্রান্ত একাধিক বিষয়ে ডিগ্রি অর্জন করেন। বাঁকুড়া শহরে শুরু হয় প্র‍্যাকটিস। ধীরে ধীরে বাঁকুড়া শহরে গড়ে তোলেন নিজস্ব নার্সিংহোম। আজ বাঁকুড়া শহরের অন্যতম খ্যাতনামা নার্সিংহোমের অন্যতম সুভাষ সরকারের হার্দিক নার্সিংহোম।

আরও পড়ুন-'বিরোধী নেতাকে বলব', এবার Suvendu-কে নিশানা Rajib-র

২০১৩ সালে বিজেপিতে যোগ দেওয়ার পরই বিজেপির রাজ্য সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয় সুভাষ সরকারকে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বাঁকুড়া লোকসভা কেন্দ্রে দল তাঁকে প্রার্থী করে। সেবার ভালো ভোট পেলেও তৃতীয় স্থানে ছিলেন তিনি। ২০১৬ সালে বাঁকুড়া বিধানসভায় বিজেপি প্রার্থী হলেও থেকে যান সেই তৃতীয় স্থানেই। ২০১৯ সালে ফের বাঁকুড়া লোকসভা কেন্দ্রে প্রার্থী হন তিনি। এবার তৃনমূলের হেভিওয়েট সুব্রত মুখার্জী ও সিপিএম এর হেভিওয়েট প্রার্থী অমিয় পাত্রকে হারিয়ে জয়ী হন।
সাংসদ থাকার পাশাপাশি সুভাষ সরকার বিজেপির রাজ্য সহ সভাপতির পদ সামলে চলেছেন। রয়েছেন দলের ঝাড়খন্ড রাজ্যের সাংগঠনিক কো অবজারভারের দায়িত্বেও। 

এদিন সুভাষ সরকারের মন্ত্রীত্ব পাওয়ার খবর ছড়িয়ে পড়তেই খুশি ছড়িয়ে পড়ে বাঁকুড়ার বিভিন্ন মহলে। এই খবরে খুশি সুভাষবাবুর পরিবার, নার্সিংহোমের কর্মী থেকে বিজেপির কর্মীরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.