দমকল কর্মীর মৃত্যুতে শোকের ছায়া, ১৪ দিনের জেল হেফাজতে CESC-র ৩ কর্মী

তাঁদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলাও রুজু করা হয়েছে। ধৃতদের আজ হাওড়া আদালতে তোলা হলে ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাদের ৩ জনকেই ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।

Updated By: May 28, 2020, 09:07 PM IST
দমকল কর্মীর মৃত্যুতে শোকের ছায়া, ১৪ দিনের জেল হেফাজতে CESC-র ৩ কর্মী

নিজস্ব প্রতিবেদন: আমফানের পরে জরুরি পরিষেবায় বেরিয়েছিল ছেলে, আর ফেরা হয়নি। বেঘোরে প্রাণ গিয়েছে দমকলকর্মী সুকান্ত সিংহ রায়ের। তারকেশ্বর থানার সন্তোষপুর এখন শুধুই শোকের ছায়া। প্রাণবন্ত কর্মপ্রাণ তরতাজা যুবকের মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছে না পরিবার ও প্রতিবেশীরা। 

বুধবার বেলুড়ে জিটি রোডের ওপর ইলেক্ট্রিকের তারে জড়ানো গাছ কাটতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যাযন সুকান্ত সিংহ রায় নামে ওই দমকলকর্মী। ঘটনার পরই ডিজি নির্দেশে বেলুর থানায় সিএসসি কর্মীদের বিরুদ্ধে এফআইআর করে দমকল। অভিযোগ CESC কর্মীদের গাফিলতি কারণেই মৃত্যু হয়েছে ওই কর্মীর। অভিযোগের ভিত্তিতে CESC কর্মী শান্তনু মাহাতো, মোহাম্মদ কমল আখতার এবং রাজ নারায়ন রায়কে গ্রেপ্তার করেছে পুলিস। 

তাঁদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলাও রুজু করা হয়েছে। ধৃতদের আজ হাওড়া আদালতে তোলা হলে ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাদের ৩ জনকেই ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। এর পাশাপাশি আগামিকাল এই মামলার কেস ডায়েরি আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুলিসকে।

মৃত দমকলকর্মীর বাবা সুশান্ত সিংহ রায় বলেন, "বিদ্যুৎ দফতরের গাফিলতিতেই এই দুর্ঘটনায। ওদের দোষেই আমি সন্তান হারিয়েছি। এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দরকার। যেন আগামি দিন এই ধরনের ঘটনা না ঘটে।" বুধবার বেলুড়ের গাঙ্গুলী স্ট্রিটে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হয় দমকলকর্মী সুকান্ত সিংহ রায়ের (২৭)। ঘটনার কার্যত শোকস্তব্ধ যুবকের পরিবার থেকে প্রতিবেশি সকলেই। তাঁর মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন খোদ মুখ্যমন্ত্রীও।

.