Weather Update: জাঁকিয়ে শীত নয়, চলতি সপ্তাহেই ফের বৃষ্টির পূর্বাভাস

কবে কখন কোথায় বৃষ্টি হতে পারে? জেনে নিন-

Updated By: Jan 18, 2022, 07:32 PM IST
Weather Update: জাঁকিয়ে শীত নয়, চলতি সপ্তাহেই ফের বৃষ্টির পূর্বাভাস
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন: লাস্ট স্পেলে দাপুটে ব্যাটিংয়ের পর এবার বিদায়ের পথে শীত। আবহাওয়া দফতরের পূর্বাভাস তেমনই। এখন আর জাঁকিয়ে শীত পড়ার কোনও সম্ভাবনা নেই। বলছে আলিপুর আবহাওয়া।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আগামী ৩ দিন দক্ষিণবঙ্গে প্রধানত পরিষ্কার শুষ্ক আবহাওয়া থাকবে। ২১ তারিখ দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। ২২ তারিখ পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। অন্যান্য জেলায় ২১ এবং ২২ তারিখ আংশিক মেঘলা আকাশ থাকবে। রাতের তাপমাত্রার এখন বিশেষ কোনও পরিবর্তন হবে না। তবে ২ দিন পর থেকে রাতের তাপমাত্রা বাড়বে। অর্থাৎ শীত কমবে।

কলকাতার ক্ষেত্রে আগামী চার-পাঁচ দিন শুষ্ক আবহাওয়া থাকবে। কলকাতায় ২১ ও ২২ তারিখ আংশিক মেঘলা আকাশ থাকবে। উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ৪৮ ঘণ্টা শুষ্ক আবহাওয়া থাকবে। ২০ তারিখ দার্জিলিং ও কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২১ ও ২২ তারিখ উত্তরের ৫ জেলা দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে হালকা বৃষ্টি হতে পারে। তবে ২৩ ও ২৪ তারিখ দুই বঙ্গেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টির কারণ হল পশ্চিমী ঝঞ্ঝার জন্য হাওয়ার গতিপথ পরিবর্তন আর তার সাথে বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্পপূর্ণ হাওয়া।

আরও পড়ুন, কল্যাণের বিরোধিতায় TMC লিগাল সেলের আইনজীবীরা, 'দিদির কথা অক্ষরে অক্ষরে মানছি,' বললেন সাংসদ

লটারিতে কোটি টাকা জেতা নিয়ে মুখ খুললেন অনুব্রত, তবুও রইল রহস্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.