বাংলায় চাকরি পাচ্ছেন না, শেষমেশ নবান্ন অভিযানে ভিনরাজ্যের নার্সিং পড়ুয়ারা

বুধবার বেলা সাড়ে এগারোটায় বিদ্যাসাগর সেতু ধরে নবান্নের দিকে হাঁটতে শুরু করেন প্রায় ৫০ জন তরুণ-তরুণী। এই করোনা আবহেও কেন এমন সিদ্ধান্ত? 

Updated By: Sep 2, 2020, 05:30 PM IST
বাংলায় চাকরি পাচ্ছেন না, শেষমেশ নবান্ন অভিযানে ভিনরাজ্যের নার্সিং পড়ুয়ারা

নিজস্ব প্রতিবেদন: চাকরি নেই, শেষ পর্যন্ত নবান্ন অভিযান করলেন নার্সিং পড়ুয়ারা। ভিন রাজ্যের বিভিন্ন নার্সিং কলেজ থেকে স্নাতক পাস করে এসেছেন, অথচ এ রাজ্যের কোনও হাসপাতালেই চাকরি করতে পারছেন না। এই অবস্থায় প্রথমে স্বাস্থ্য সচিব, পরে স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা এবং শেষে ইমেল মারফত মুখ্যমন্ত্রীকে বিষয়টি জানিয়েও সুরাহা না হয়নি। কাজেই আর পথ না পেয়ে নবান্ন অভিযান করলেন নার্সিং পড়ুয়াদের। 

আরও পড়ুন:  চেতলা অগ্রণীর এবারের পুজোর থিম রবিঠাকুরের " দুঃসময়"

বুধবার বেলা সাড়ে এগারোটায় বিদ্যাসাগর সেতু ধরে নবান্নের দিকে হাঁটতে শুরু করেন প্রায় ৫০ জন তরুণ-তরুণী। এই করোনা আবহেও কেন এমন সিদ্ধান্ত? তাঁরা জানাচ্ছেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে বিষয়টি সরাসরি তাকে জানাতে চান। অভিযোগকারীরা জানিয়েছেন, শুধুমাত্র একটি সরকারি প্যানেল রেজিস্ট্রেশনের অভাবে তাঁরা চাকরি পাচ্ছেন না। 

এমনকি বিভিন্ন বেসরকারি হাসপাতাল থেকেও সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে, রাজ্যের রেজিস্টারে নাম নথিভুক্ত না থাকলে করোনা আবহে তাঁদের চাকরি দেওয়া সম্ভব নয়। এদিন নবান্ন অফিযানে রওনা হওয়ার পরই বিদ্যাসাগর সেতুর ওপরে পুলিস তাঁদের আটকায়। কর্ডন করে ঘিরে ফেলা হয় তাঁদের। সেই পথ দিয়ে কিছুক্ষণের মধ্যেই মুখ্যমন্ত্রীর কনভয় যাওয়ার কথা ছিল। সেতুর ওপর হাওড়া সিটি পুলিসের কিয়স্কেই বসিয়ে রাখা হয় তাঁদের। কিছুক্ষণ বচসার পর এই দলের দু-জনকে প্রতিনিধিকে নবান্নে পাঠানো হয়েছে।

.