Suvendu Adhikari: পঞ্চায়েত ভোটের আগে ১৬৫০০ হোমগার্ড নিয়োগ রাজ্যের! চাঞ্চল্যকর অভিযোগ শুভেন্দুর

শুভেন্দু অধিকারী বলেন, ১৬,৫০০ ক্য়াডার ঢুকিয়েছে। এরা সবাই অস্থায়ী হোমগার্ড। কোনও নেটিফিকেশন দেওয়া হয়নি। রাজ্যের যুবক যুবতীরা জানল না পার্টির ক্যাডারদের ঢুকিয়ে দিলেন! এমএলএ, ওসি, আইসি-রা কথা বলে সব থানাতে অস্থায়ী হোমগার্ড হিসেবে ১৬,৫০০ জনকে নিয়োগ করে দিয়েছেন

Updated By: Jan 9, 2023, 03:20 PM IST
Suvendu Adhikari: পঞ্চায়েত ভোটের আগে ১৬৫০০ হোমগার্ড নিয়োগ রাজ্যের! চাঞ্চল্যকর অভিযোগ শুভেন্দুর
ছবি-প্রতীকী

বিশ্বজিত্ মিত্র ও মৌমিতা চক্রবর্তী: পঞ্চায়েত ভোটের আগে সম্ভবত পার্টির ক্যাডারদের হোমগার্ড হিসেবে ঢুকিয়ে দিচ্ছে তৃণমূল কংগ্রেস। কোনও নিয়ম নীতি না মেনে ৫৬৫ টাকা দৈনিক ভাতায় তাদের অস্থায়ীভাবে নিয়োগ করা হচ্ছে। ট্যুইট করে এমনটাই অভিযোগ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এর পাশাপাশি সোমবার রানাঘাট স্টেশন থেকে নতুন ইএমইউ ট্রেনের যাত্রার সূচনা করে শুভেন্দু বলেন, সব থানাতেই পার্টির ক্যাডারদের ঢুকিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- কমপক্ষে ১০ জনকে নিয়োগ করে ধৃতরা! সন্দেহভাজন ২ জঙ্গিকে জেরা এনআইএ-র

শুভেন্দুর অভিযোগ, ওইসব হোমগার্ড নিয়োগের জন্য কোনও বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। সম্ভবত পঞ্চায়েত নির্বাচনের আগে হোমগার্ড হিসেবে তৃণমূল ক্যাডারদের ঢুকিয়ে দেওয়া হচ্ছে। এমনও হতে হতে পারে বিপুল টাকা ঘুষ নিয়ে হোমগার্ডের ওই অস্থায়ী চাকরি বিক্রি করে দেওয়া হচ্ছে।

এনিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, সারা বছরই তো কোনও না কোনও ভোট থাকে। ধরুন, গতবছর বিধানসভা ভোট ছিল, এবার পঞ্চায়েত নির্বাচন, পরের বছর রয়েছে লোকসভা নির্বাচন। কোথাও না কোথাও পুরভোট বা উপনির্বাচন লেগেই থাকে। এরকম অবস্থা হলে কখনও না কখনও তো লোক নিতেই হবে। যদি কোনও রীতিনীতিতে মনে হয় এটা ভুল হচ্ছে তাহলে তার জন্য আদালত রয়েছে। আসলে এরা নিয়োগ চান না। এই বিজেপি নেতার রাজ্যে নিয়োগ চায় না। এরকম হলে তো কেন্দ্র সরকারের নিয়োগ নিয়েও প্রশ্ন তুলতে হয়।

রানাঘাটে এদিন শুভেন্দু অধিকারী বলেন, ১৬,৫০০ ক্য়াডার ঢুকিয়েছে। এরা সবাই অস্থায়ী হোমগার্ড। কোনও নেটিফিকেশন দেওয়া হয়নি। রাজ্যের যুবক যুবতীরা জানল না পার্টির ক্যাডারদের ঢুকিয়ে দিলেন! এমএলএ, ওসি, আইসি-রা কথা বলে সব থানাতে অস্থায়ী হোমগার্ড হিসেবে ১৬,৫০০ জনকে নিয়োগ করে দিয়েছেন। প্রতিটা নিয়োগেরই পদ্ধতি রয়েছে। কেউ জানতে পেরেছে? কোনও আবেদন নেওয়া হয়নি। কোনও ট্রেনিং হয়নি। এভাবে চলতে পারে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.