'পাকিস্তান মুর্দাবাদ' স্লোগানে মুখর, ব্যবস্থা নেওয়ার দাবিতে রেল অবরোধ অশোকনগরে

অবরোধের পর তিন জঙ্গি মাসুর, আজাদ ও ইমরানের কুশপুতুল পোড়ান বিক্ষোভকারীরা।

Updated By: Feb 17, 2019, 02:23 PM IST
'পাকিস্তান মুর্দাবাদ' স্লোগানে মুখর, ব্যবস্থা নেওয়ার দাবিতে রেল অবরোধ অশোকনগরে

নিজস্ব প্রতিবেদন: কেন বদলা নেওয়া হচ্ছে না? পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী হামলায় শহিদ হয়েছেন ৪০ জন জওয়ান। ভয়াবহ সেই জঙ্গি হামলার পর ৩ দিন কেটে গিয়েছে। এখনও কেন কোনও ব্যবস্থা নিচ্ছে না ভারত সরকার? এই দাবিতে রবিবার সকালে রেল অবরোধ করা হয় উত্তর ২৪ পরগনার অশোকনগরে। পাকিস্তান মুর্দাবাদ বলে স্লোগান দিতে শোনা যায় অবরোধকারীদের।

আরও পড়ুন, চালু হল ওয়েবসাইট, অনুদান দিয়ে শহিদের পরিবারগুলির পাশে দাঁড়াতে পারেন আপনিও

জঙ্গি হামলার প্রতিবাদে এদিন সকালে অশোকনগরে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভকারীরা পরে রেল অবরোধ করেন। তবে বিক্ষোভকারীদের মিছিলে কোনও রাজনৈতিক দলের পতাকা ছিল না। স্থানীয় বাসিন্দারা-ই এই অবরোধ কর্মসূচি পালন করেন। পাকিস্তান মুর্দাবাদ বলে স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা। অবরোধের পর তিন জঙ্গি মাসুর, আজাদ ও ইমরানের কুশপুতুল পোড়ান বিক্ষোভকারীরা। অবরোধের জেরে প্রায় আধঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। ব্যাহত হয় পরিষেবা।

আরও পড়ুন, ''কাশ্মীর আমাদেরই'', পাকিস্তান হাই কমিশনের সামনে প্রবাসী ভারতীয়দের হুঙ্কার

প্রসঙ্গত, পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় শহিদ হয়েছেন এরাজ্যের ২ জওয়ানও। হাওড়ার উলুবেড়িয়ার বাবলু সাঁতরা ও নদিয়ার তেহট্টের সুদীপ বিশ্বাস। শনিবার-ই শহিদ দুই জওয়ানের দেহ এসে পৌঁছয় তাঁদের বাড়িতে। সেনাবাহিনীর বিশেষ বিমানে বিকেল পৌনে চারটে নাগাদ দুই জওয়ানের কফিনবন্দি দেহ কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয়।

আরও পড়ুন, হুগলির চটকলে দেশবিরোধী মন্তব্য, শ্রমিকদের বিক্ষোভের জেরে আটক অভিযুক্ত

কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে শহিদ জওয়ানদের কফিন বইতে দেখা যায়। বিমানবন্দরেই গার্ড অফ অনার দেওয়া হয় শহিদ জওয়ানদের। তিন বাহিনীর তরফে শ্রদ্ধা জানানো হয়। শহিদ জওয়ানদের শেষ শ্রদ্ধা জানাতে  গতকাল বহু মানুষও ছুটে এসেছিলেন বিমানবন্দরে।

.