সাগর ঘোষ হত্যা মামলার রায়, দোষী সাব্যস্ত সুব্রত, ভগীরথ

২০১৩ সালের ২১ জুলাই পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগেই বীরভূমের পাড়ুইয়ে খুন হন নবগ্রামের বাসিন্দা সাগর ঘোষ। সাগর ঘোষের ছেলে বিক্ষুব্ধ তৃণমূল নেতা হৃদয় ঘোষ ২০১৩-র পঞ্চায়েত নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়িয়েছিলেন। 

Updated By: Apr 26, 2018, 09:25 AM IST
সাগর ঘোষ হত্যা মামলার রায়, দোষী সাব্যস্ত সুব্রত, ভগীরথ

নিজস্ব প্রতিবেদন: বীরভূমের সাগর ঘোষ হত্যা মামলায় সুব্রত রায় ও ভগীরথ ঘোষকে দোষী সাব্যস্ত করল সিউড়ি জেলা আদালত। শুক্রবার এই মামলার সাজা ঘোষণা। ৪৪৮, ৩০৩/৩৪ ও ২৭ নম্বর ধারায় অস্ত্র আইনে দুই অপরাধীকে দোষী সাব্যস্ত করেন বিচারক পার্থসারথি সেন।

২০১৩ সালের ২১ জুলাই পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগেই বীরভূমের পাড়ুইয়ে খুন হন নবগ্রামের বাসিন্দা সাগর ঘোষ। সাগর ঘোষের ছেলে বিক্ষুব্ধ তৃণমূল নেতা হৃদয় ঘোষ ২০১৩-র পঞ্চায়েত নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়িয়েছিলেন। তার জেরেই ২১ জুলাই তাঁর বাড়িতে হামলা হয়। বাড়ির সামনে দাঁড়িয়েই গুলি চালায় দুষ্কৃতীরা। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় হৃদয়ের বাবা সাগর ঘোষের৷হাইকোর্টের নির্দেশে সিট বা বিশেষ তদন্তকারী দল তদন্তের দায়িত্ব নেয়।

আরও পড়ুন: ভাইকে 'খারাপ কাজ' করার প্রস্তাব দিয়েছিল দিদি, অতঃপর...

পাঁচ বছর ধরে চলে এই মামলা। মূল অভিযুক্ত সুব্রত রায় ও ভগীরথ ঘোষকে দোষী সাব্যস্ত করে সিউড়ি জেলা আদালত। তবে উপযুক্ত তথ্যপ্রমাণের অভাবে বাকি ৬ অভিযুক্ত শেখ আসগর, জলধর দাস, শেখ মুস্তাফা, জগন্নাথ দাস, প্রিয় মুখোপাধ্যায় ও শেখ ইউনুসকে বিচারক বেকসুর খালাস করেছেন।