Malbazar: বিশাল কন্টেনার থেকে বিপুল বার্মা টিক বাজেয়াপ্ত করল বন দফতর...

Malbazar: দশ চাকার দু'টি কন্টেনার থেকে বিপুল পরিমাণ বার্মা টিক বাজেয়াপ্ত করলেন বন দফতরের লাটাগুড়ি রেঞ্জের কর্মীরা। বন দফতর সূত্রের খবর, ওই বার্মা টিকের বাজারমূল্য আনুমানিক ৪০ লক্ষ টাকা!

Updated By: Mar 20, 2024, 04:28 PM IST
Malbazar: বিশাল কন্টেনার থেকে বিপুল বার্মা টিক বাজেয়াপ্ত করল বন দফতর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দশ চাকার দু'টি কন্টেনার থেকে বিপুল পরিমাণ বার্মা টিক বাজেয়াপ্ত করলেন বন দফতরের লাটাগুড়ি রেঞ্জের কর্মীরা। বন দফতর সূত্রের খবর, ওই বার্মা টিকের বাজারমূল্য আনুমানিক ৪০ লক্ষ টাকা।

আরও পড়ুন: Jalpaiguri: যেন বর্ষাকাল! রাতভর ভিজল রাজপথ, জনপদ; খুশির আমেজ কৃষকের মনে...

দুটি কন্টেনারে বার্মা টিক পাচার হচ্ছে, এমন খবর পেয়ে মঙ্গলবার মালবাজার মহকুমার লাটাগুড়ির রেঞ্জার সঞ্জয় দত্তের নেতৃত্বে অভিযান চালান বনকর্মীরা। বনকর্মীরা ময়নাগুড়ি রোড এলাকা থেকে ওই গাড়ি দুটিকে আটক করেন। তল্লাশি চালাতেই উদ্ধার হয় বিপুল পরিমাণ বার্মা টিক। দুই গাড়ির চালককেই আটক করেছে বন দফতর। তাদের বাড়ি হরিয়ানায়। এই ঘটনায় আর কারা জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে।

এ অঞ্চলে সমস্যার শেষ নেই। কাঠপাচার, বন্যপ্রাণ হত্যা ও পাচার, হাতির হামলা। যেমন, গতকালই হাতির হামলায় একজনের মৃত্যু ঘটল। এবার জমিতে কাজ করতে গিয়ে হাতির হামলায় মৃত্যু হল এক বৃদ্ধের। মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের লুকসানের কালীখোলা বস্তির ঘটনা। এদিকে গতকালই হাতির হানায় এক ব্যক্তির মৃত্যুর খবর এসেছিল। মালবাজার মহকুমার ধুপঝোরা এলাকার ঘটনা ছিল সেটি। ঘন অন্ধকার থাকায় হাতিটিকে দেখতে পাননি ওই ব্যক্তি। হঠাৎই সামনে তাকিয়ে দেখেন কালো পাহাড়ের মতো দাঁড়িয়ে বুনোটি!

আরও পড়ুন: West Bengal Weather Update: চার দিন ধরে বৃষ্টি! বসন্তেই কেন অঝোর শ্রাবণধারা শুরু?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন জমিতে কাজ করছিলেন ৭০ বছরের মণিকুমার সুব্বা। সেইসময় একটি দাঁতাল তাঁর ওপর হামলা চালায়। ডায়নার জঙ্গল থেকে হাতিটি এই এলাকায় এসেছিল। সেই সময় জমিতে কাজ করতে ব্যস্ত ওই বৃদ্ধকে  শুঁড়ে তুলে আছাড় দেয় হাতিটি। গুরুতর জখম অবস্থায় বৃদ্ধকে উদ্ধার করে নাগরাকাটা সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পরে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। এই নিয়ে গত দু’দিনে ডুয়ার্সে হাতির হামলায় দু’জনের মৃত্যু হল। বন দফতরের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস মিলেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.