পরীক্ষার সিলেবাস শেষ করতে ভিডিয়ো কনফারেন্সে পঠন-পাঠন সোনারপুরের স্কুলে

উপায় বের করতে মরিয়া হয়েছিলেন তাঁরা। যেমন ভাবা তেমন কাজ। সোনারপুরের ওই ইংরেজি মাধ্যম স্কুলে শুরু হল অনলাইনে পঠন পাঠন। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই চলছে এই পঠন পাঠন। 

Updated By: Apr 3, 2020, 12:12 PM IST
পরীক্ষার সিলেবাস শেষ করতে ভিডিয়ো কনফারেন্সে পঠন-পাঠন সোনারপুরের স্কুলে

নিজস্ব প্রতিবেদন: লকডাউন পরিস্থিতিতে আগেই ভিডিয়ো কনফারেন্সে পঠনপাঠন শুরু করেছিল বেশ কয়েকটি স্কুল। এবার পরীক্ষার সিলেবাস শেষ করতে এই অভিনব উদ্যোগ নেওয়া হল সোনারপুরের স্কুলে। ভিডিয়ো কনফারেন্সে ক্লাস করানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। করোনায় লকডাউনের জেরে বন্ধ হয়েছে স্কুল। আবার কবে নতুন করে পঠনপাঠন শুরু হবে তার কোনও নিশ্চয়তা নেয়। শিকেয় উঠেছে ছাত্রছাত্রীদের পড়াশোনা।

এই ভাবে চলতে থাকলে নির্ধারিত সময়ে শেষ করা যাবে না সিলেবাস, এমনই আশঙ্কা করছিলেন শিক্ষক শিক্ষিকারা। তাই উপায় বের করতে মরিয়া হয়েছিলেন তাঁরা। যেমন ভাবা তেমন কাজ। সোনারপুরের ওই ইংরেজি মাধ্যম স্কুলে শুরু হল অনলাইনে পঠন পাঠন। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই চলছে এই পঠন পাঠন। 

সোম থেকে শনি পুরোপুরি স্কুলের নির্ধারিত সময় মেনে বাড়িতেই চলছে সব ক্লাস। এর জন্য স্কুলের শিক্ষক শিক্ষিকাদের বাড়িতে পাঠানো হয়েছে ব্ল্যাক বোর্ড, এবং প্রয়োজনীয় জিনিসপত্র। একটি বিশেষ মোবাইল অ্যাপের মাধ্যমে শিক্ষক শিক্ষিকাদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করে সংযোগ করা হচ্ছে ছাত্র-ছাত্রীদের সঙ্গে। সোম থেকে শনি নিয়মিত চলছে এই স্কুল।